১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ত্রাণ সমন্বয় কমিটি গঠন করলেন তথ্যমন্ত্রী

ত্রাণ সমন্বয় কমিটি গঠন করলেন তথ্যমন্ত্রী - ছবি : সংগৃহীত

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদের নির্দেশনায় চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় সরকারি-বেসরকারি ত্রাণ বিতরণে বৈষম্যরোধ ও স্বচ্ছতা নিশ্চিত করতে ত্রাণ সমন্বয় কমিটি গঠন করা হয়েছে।

রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মো. কামাল উদ্দিন চৌধুরীকে প্রধান সমন্বয়কারী করে এই কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগ নেতা ও রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র আলহাজ্ব শাহজাহান সিকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন তালুকদার, প্রচার সম্পাদক এমরুল করিম রাশেদ, দপ্তর সম্পাদক আবু তাহের, যুব ও ক্রীড়া সম্পাদক কাউছার নুর লিটন, শ্রম সম্পাদক ফারুক আহমেদ তালুকদার।

গ্রাম পর্যায়ে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক ও স্থানীয় ইউপি সদস্যের সমন্বয়ে তালিকা তৈরী ও সংশ্লিস্ট ইউপি চেয়ারম্যান এবং দলীয় দায়িত্বশীলদের ব্যবস্থাপনায় ত্রাণের সুষম বণ্টনের ব্যবস্থা করবেন এই কমিটি।

কমিটির সদস্য ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার জানান, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সঙ্কটে রাঙ্গুনিয়া থেকে নির্বাচিত সাংসদ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ইতিমধ্যে ব্যক্তিগত উদ্যোগে রাঙ্গুনিয়ার প্রান্তিক জনগোষ্ঠির পাশে দাঁড়িয়েছেন। কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে সপ্তাহব্যাপী খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। সরকারি-বেসরকারি পর্যায়ে রাঙ্গুনিয়ার প্রত্যেকটি ইউনিয়নে ত্রাণ বিতরণ চলছে। এসব বন্টণে যাতে কোন ধরণের অনিয়ম ও বৈষম্য না ঘটে সেটি তদারকি করতে কমিটি গঠন করেছেন। রাঙ্গুনিয়ার কোনো মানুষ যাতে না খেয়ে থাকে সেজন্য তথ্যমন্ত্রীর উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে বলেও জানান তিনি ।


আরো সংবাদ



premium cement
অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র জীবাশ্ম জ্বালানির তহবিল বন্ধ করল কেমব্রিজ বিশ্ববিদ্যালয় নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউর সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়তে হাইকোর্টের নির্দেশ গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনার জন্যে মিসর ও সৌদি আরব যাচ্ছেন ব্লিঙ্কেন আমাকে অ্যাপ্রোচ করেছিল, আমি গ্রহণ করিনি : মেজর অব. হাফিজ জাতিসঙ্ঘ সংস্থার প্রধানকে গাজায় প্রবেশে বাধা ইসরাইলের মিয়ানমারে বেসামরিক নাগরিক নিহত হওয়ার খবরে ‘শঙ্কিত’ জাতিসঙ্ঘ প্রধান

সকল