২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য মসজিদভিত্তিক সমাজ ও রাষ্ট্র বিনির্মাণের বিকল্প নেই : ড. মাসুদ

স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য মসজিদভিত্তিক সমাজ ও রাষ্ট্র বিনির্মাণের বিকল্প নেই : ড. মাসুদ - ছবি : নয়া দিগন্ত

বাউফল ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বাউফলের গণমানুষের নেতা ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য মসজিদভিত্তিক সমাজ ও রাষ্ট্র বিনির্মাণের বিকল্প নেই।

বুধবার (৩১ মে) বাউফল পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের মসজিদ, পশ্চিম মাঝপাড়া আল মদিনা জামে মসজিদের ওযুখানা, দ্বিপাশা মাছপাড়া আল মদিনা জামে মসজিদের ওযুখানা, মদনপুরা মুন্সিপাড়া জামে মসজিদ নির্মাণ ও ওজুখানা নির্মাণে নগদ অর্থ প্রদান করার সময় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দুনিয়ায় প্রকৃত শান্তি পেতে আপনি যতো মত পথ খোঁজেন না কেন সেখানে শান্তি মিলবে না। কারণ রাসূল সা: বলেছেন, 'আসলিম তাসলিম' অর্থাৎ শান্তি পেতে হলে কেবল ইসলামেই পরিপূর্ণভাবে প্রবেশ করতে হবে। ইসলামের বাইরে দুনিয়ায় যতো মত পথ রয়েছে কোথাও সেগুলো কখনই শান্তি দিতে পারেনি। একজন মানুষ হিসেবে ইসলাম কবুল করা এবং মুসলিম হয়ে পূর্ণাঙ্গভাবে ইসলাম মেনে চলার মাঝেই দুনিয়া ও পরকালে শান্তি সুখ নিশ্চিত হতে পারে। ইসলামের ভিত্তিতে ব্যক্তি পরিবার সমাজ ও রাষ্ট্র পরিচালিত হলেই কেবল শান্তি সুখ সমৃদ্ধি অর্জিত হবে। আমরা নামাজের মধ্যে দরুদে 'সাইয়্যেদিনা' অর্থাৎ আমাদের নেতা হিসেবে বলে থাকি রাসূল সা:’কে।

তিনি আরো বলেন, ঈমানদার হতে গেলে তিনটি জিনিস লাগবে। প্রথমত আল্লাহর ভালোবাসা, দ্বিতীয়ত ইসলামকে জীবনব্যবস্থা হিসেবে গ্রহণ করা ও তৃতীয়ত মোহাম্মদ সা:- এর সুন্নাহকে আমাদের জীবনের সর্বক্ষেত্রে আদর্শ নেতা হিসেবে গ্রহণ করা। মসজিদে নামাজে বসে আমি মোহাম্মদ সা:’কে নেতা হিসেবে গ্রহণ করলাম কিন্তু মসজিদ থেকে বের হয়ে গিয়ে সমাজের নেতা পরিবর্তন করে নেই। আশ্চর্য! এভাবে তো ঈমানের স্বাদ পাওয়া সম্ভব না। এজন্যই অনেকে বলে আমরা তো নামাজ পড়ি কিন্তু নামাজের স্বাদ পায় না, মজা আসে না, মনযোগ থাকে না। সুতরাং ঈমানের স্বাদ পেতে হলে মহান আল্লাহকে রব হিসেবে মেনে নিয়ে তা আমলে প্রকাশ করতে হবে। রাসূলের জীবন আদর্শ গ্রহণ করতে হবে এবং ইকামাতে দ্বীনের বিজয়কে তরান্বিত করতে ভূমিকা রাখতে হবে।

ড. মাসুদ আরো বলেন, ওজুখানা নির্মাণের মধ্য দিয়ে শারীরিক পবিত্রতা ও পরিশুদ্ধতা অর্জনের পাশাপাশি মনের দিক থেকেও নিজেকে পবিত্র ও পরিশুদ্ধ করে গড়ে তুলতে হবে। বক্রতা জটিলতা কুটিলতা ও সংকীর্ণতা মুক্ত জীবনই কেবল প্রশান্তি লাভ করতে সক্ষম। আমরা পবিত্র ও পরিশুদ্ধ মানুষ তৈরি করে একটা প্রশান্তির বাউফলও বিনির্মাণ করতে চাই। বাউফল ফাউন্ডেশন সকল দলমতের ঊর্ধ্বে উঠে এই জনপদের জনগণের আশা আকাঙ্খা পূরণে সমাজকল্যাণমূলক বিভিন্ন কর্মসূচি অব্যাহত রেখেছে। আমি বাউফল উপজেলাবাসীর কাছে দোয়া ও পরামর্শ চাই। সহযোগিতা চাই। যেন আমরা আমাদের প্রিয় বাউফলকে উন্নত করে গড়তে সক্ষম হই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী পটুয়াখালী জেলার কর্মপরিষদ সদস্য ও বাউফল উপজেলার সাবেক আমির মাওলানা মো: ইসহাক মিয়া, বাউফল উপজেলা আমির মাওলানা রফিকুল ইসলাম, সেক্রেটারি অধ্যাপক খালিদুর রহমান, শ্রমিক নেতা মো: আবুল হোসেন মাস্টার।

এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের পটুয়াখালী জেলা সভাপতি আলী আজগর, সাবেক জেলা সভাপতি মো: আল-আমিন হোসাইন, কবির হুসাইন, বাউফল উপজেলা জামায়াতের বায়তুলমাল সম্পাদক মাওলানা মাহমুদুল্লাহ, ছাত্রশিবির বাউফল পূর্ব সভাপতি সিদ্দিকুর রহমান, ছাত্রশিবির বাউফল দক্ষিণ সভাপতি জুবায়ের হুসাইন, বাউফল পশ্চিম সভাপতি হাফেজ আরিফুর রহমান ও বাউফল উত্তর সভাপতি কামরুল ইসলামসহ উপস্থিত ছিলেন স্থানীয় নেতারা।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল