২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শোকের মাস আগস্টেও নিশ্চুপ নেই আওয়ামী লীগ

শোকের মাস আগস্টেও নিশ্চুপ নেই আওয়ামী লীগ - ছবি : নয়া দিগন্ত

শোকের মাস আগস্ট এলেই বিএনপি মাথাচাড়া দিয়ে ওঠে আওয়ামী লীগের এ বক্তব্য একেবারে অসত্য। শোকের মাসে আওয়ামী লীগ সরকারের পুলিশ বিএনপির দু’জন নেতাকে হত্যা করে আমাদেরকে শোকের সাগরে ভাসিয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন ভোলা জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর।

শুক্রবার সকালে জেলা বিএনপি কার্যালয়ের সামনে ছাত্রদল নেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিমের হত্যা এবং জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা তো এ সরকারের পতনের আন্দোলন করিনি। জনস্বার্থে তেল-গ্যাসের দাম কমানোর দাবিতে সমাবেশ করেছিলাম। সেই সমাবেশে নিরীহ মানুষের উপর পুলিশের গুলিতে দুটি তাজা প্রাণ ঝরেছে। এ ঘটনায় পুলিশ মামলা নেয়নি অভিযোগ করে তিনি বিচার বিভাগের কাছে সুষ্ঠু বিচারের অনুরোধ জানান।

গোলাম নবী বলেন, রাজনীতি করলেই মিথ্যা কথা বলতে হয় না। মানুষকে হত্যা করতে হয় না। সত্য বলে হত্যা না করে কিভাবে রাজনীতি করতে হয় তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং মোশারেফ হোসেন শাজাহান আমাদেরকে শিখিয়ে গেছেন। এ সময় তিনি আওয়ামী লীগের ভোলার নেতাদেরকে মোশারেফ হোসেন শাজাহানের কাছ থেকে শিক্ষা নিয়ে সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করার আহ্বান জানান।

সমাবেশে আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, বিএনপির যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির সোপান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক, যুগ্ম সম্পাদক তরিকুল ইসলাম কায়েদ, ভোলা সদর থানা বিএনপির সদস্য সচিব হেলাল উদ্দীন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জামিল হোসেন ওয়াদুদ প্রমুখ।


আরো সংবাদ



premium cement