০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


দেশের যে প্রান্তেই থাকি তোকে দেখে নেব : মুক্তিযোদ্ধার সন্তানকে শাসালেন ওসি

- ছবি - নয়া দিগন্ত

বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মল্লিকের সন্তান রাসেল মল্লিক নামের এক ব্যাবসায়ীকে দেখিয়ে দেয়ার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে বরগুনা জেলার বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশিরুল আলমের বিরুদ্ধে।

এর আগে ভয়ভীতি দেখিয়ে মিথ্যা অভিযোগে রাসেলকে থানায় আটক রেখে মোটা অংকের চাঁদা নিয়েছিলেন ওসি বশিরুল। এ ঘটনায় ভুক্তভুগী ৯৯৯ নম্বরে ফোন দিলে ঘুষের টাকা ফেরত দিয়ে দেন ওসি। পরবর্তীতে হুমকি দেন, দেশের যে প্রান্তে থাকি না কেন রাসেল তোকে আমি দেখে নেব।

এরপর রাসেলের বোন সাহানা বরিশাল বিভাগীয় উপ-মহাপুলিশ পরিদর্শক, জেলা পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

আজ শনিবার এ বিষয়ে পুলিশের সার্কেল তোফায়েল হোসেন সরকারের তার তদন্তে ঘুষ নেয়া ও ফেরত দেয়াসহ অনেক অভিযোগের সততা পেয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়,সম্প্রতিতে তিনি মিথ্যা অভিযোগ এনে ব্যবসায়ী রাসেল মল্লিকের কাছ থেকে ঘুষ নিয়ে পরে ৯৯৯ এ কল করায় সে ঘুষের টাকা ফেরত দিয়েছেন। এছাড়াও তিনি ভুয়া অভিযোগ এনে নিরীহ মানুষকে নানা ভয়ভীতি দেখিয়ে পুনরায় লাখ টাকা চাঁদা দাবি করেছিলেন।

এ বিষয়ে গত মঙ্গলবার সকালে বরগুনা পুলিশ সুপার মুহাম্মদ জাহাঙ্গীর মল্লিকের মাধ্যমে বরিশাল বিভাগীয় পুলিশ কমিশনার বরাবর বামনার ওসি বশিরুল আলমের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে একটি লিখিত অভিযোগ দাখিল করেন ব্যাবসায়ী রাসেলের বড় বোন শাহানা বেগম।

তিনি অভিযোগে উল্লেখ করেন, বরগুনার বামনা উপজেলার খোলপটুয়া বাজারে ইলেকট্রিক ব্যাবসায়ী রাসেল মল্লিকের বিরুদ্ধে দুই নম্বর ইলেকট্রিক পণ্য বিক্রি করার অভিযোগ এনে ওসি বশিরুল আলম তাকে থানায় ডাকেন। পরে স্বজনরা থানায় গেলে ওসি বলেন, রাসেল নিন্মমানের তার বিক্রি করে। ওকে এখন কোর্টে চালান দেয়া হবে। এসব ভয়ভীতি দেখিয়ে ৪০ হাজার টাকা ব্যাবসায়ী রাসেলের স্বজনের কাছে ঘুষ দাবি করে। পরে স্বজনরা কোনো উপায় না পেয়ে ২০ হাজার টাকা দিয়ে ব্যবসায়ী রাসেলকে ছাড়িয়ে নিয়ে আসে। পরে রাসেল মল্লিক জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করে ২০ হাজার টাকা নেয়ার বিষয়টি জানান। পরে ওসি বশিরুল আলম ঘুষ নেয়া ২০ হাজার টাকা আবার রাসেলকে ফেরত দিয়ে পরিবারের সকলকে শাসিয়ে যায় এবং বলে, ‘তোদের কপাল পুড়ছে। তোদের দেখে নিবো।’

এছাড়াও গত তিন দিন আগে ভুক্তবোগী রাসেল ও তার পরিবার সহ আটজনের বিরুদ্ধে স্থানীয় একটি অসাধু চক্রকে দিয়ে মিথ্যা অভিযোগ এনে হয়রানি করছে এবং মামলার ভয় দেখিয়ে এক লাখ টাকা আবারো চাঁদা দাবি করেন তিনি।

ব্যাবসায়ী রাসেল মল্লিক বলেন,কিছুদিন আগে বামনার ওসি বশিরুল আলম স্যারে আমাকে দোকানে ডেকে এনে তালা ভেঙ্গে দুই কয়েন তারসহ আমাকে থানায় নিয়ে যায়। পরে বলেন, ‘তুই দুই নম্বর তার বিক্রি করোস। তোকে এখন কোর্টে চালান দিবো। এসব বলে আমাকে থাপ্পড় মারে। পরে আমার স্বজনরা থানায় এলে তাদের কাছে ৪০ হাজার টাকা ঘুষ দাবি করেন। টাকা না দিলে আমাকে কোর্টে চালান দিবে। এক পর্যায়ে ২০ হাজার টাকা ওসিকে দিয়ে আমাকে ছাড়িয়ে নিয়ে আসে। পরে আমি ৯৯৯এ ফোন দিলে ওসি আমাকে টাকা ফেরত দিয়ে অনেক ভয়ভীতি দেখিয়ে চলে যায় এবং বলে এ মজা বুজামু আনে।

তিনি আরো বলেন, কিছুদিন আগে এবিষয়ে ওসি বশিরুল আলমের বিরুদ্ধে আমার বড় বোন বরগুনা পুলিশ সুপার মুহাম্মদ জাহাঙ্গীর মল্লিকের মাধ্যমে বিভাগীয় কমিশনার বরাবর একটি লিখিত অভিযোগ দিলে সেই থেকে আমাকে ও আমার পরিবারকে নানা হুমকিসহ ভয়ভীতি দেখিয়ে আসছেন এবং বলেন আমি দেশের যেই প্রান্তে থাকি তোকে দেখে নিবো।

অভিযুক্ত বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশিরুল আলম বলেন, ‘বিষয়টি সম্পূর্ণ মিথ্যা, এরকম কিছুই হয়নি।’

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) তোফায়েল হোসেন সরকার বলেন, এ বিষয়ে অনুসন্ধান চলমান, অভিযোগের অনুসন্ধান শেষে পুলিশ সুপার বরাবরে প্রতিবেদন দাখিল করা হবে।

দেখুন:

আরো সংবাদ



premium cement
মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশী আহত মধুখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকচালক নিহত, আহত হেলপার বরিশালে নথুল্লাবাদ টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ নয়া দিগন্তের শৈলকুপা সংবাদাতার ওপর দুর্বৃত্তদের হামলা ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ সুন্দরবনে জ্বলছে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট শায়েস্তাগঞ্জে সাবেক সেনা সদস্য ট্রাকচাপায় নিহত ইসরাইল-গাজা যুদ্ধবিরতি আলোচনা নিয়ে কায়রোতে জোরদার প্রচেষ্টা

সকল