২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বরগুনায় দুই রুটে ৯ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

- ছবি : নয়া দিগন্ত

ঘন কুয়াশা ও একাধিক ডুবোচরের কারণে প্রায় সাড়ে নয় ঘণ্টা বন্ধ থাকার পর বরগুনা জেলার পুরাকাটা-আমতলী ও বড়ইতলা-বাইনচটকির নৌরুটে আবার ফেরি চলাচল শুরু হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে পুনরায় ফেরি চলাচল শুরু হয় বলে জানান এ রুটে চলাচলরত ইউটিলিটি ফেরির চালক দোলন মিয়া।

তিনি বলেন, পায়রা নদীর নাব্যতা সঙ্কট ও ঘন কুয়াশার কারণে রাতে নৌযান ও ফেরি বন্ধ ছিল। কুয়াশা বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে রাত ২টার দিকে আমতলী-পুরাকাটা ও বড়ইতলা-বাইনচটকির রুটে ফেরি বন্ধ করে দেয়া হয়। পরে মঙ্গলবার সকালে বেলা বাড়ার সাথে সাথে কুয়াশা কমে গেলে ফেরি চলাচল স্বাভাবিক করা হয়।

ফেরি বন্ধ থাকায় আমতলী ও পুরাকাটা ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় থাকা ট্রাক ও বাসের দীর্ঘ সারি দেখা গেছে।

বিআইডব্লিউটিএ বরগুনা নদী বন্দরের সহকারী পরিচালক মামুন অর রশিদ বলেন, শুধু ফেরিই বন্ধ হয়নি; বরং সোমবার রাতে ঢাকা থেকে ছেড়ে আসা লঞ্চগুলোও ঘন কুয়াশার কারণে নির্দিষ্ট সময়ে বরগুনা বন্দর ও আমতলীতে পৌঁছাতে পারেনি।


আরো সংবাদ



premium cement
মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার

সকল