০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


চরফ্যাসনে ৪ শ্রমিকের পরিবারে কান্নার রোল

হাসনাইন ও রাকিব - ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার হাসেম ফুডস অ্যান্ড বেভারেজ কারখানায় অগ্নিকাণ্ডে নিখোঁজ রয়েছেন ভোলার চরফ্যাশন উপজেলার চার শ্রমিক। গত তিন দিনেও তাদের সন্ধান মেলেনি। ওই চারজন অগ্নিকাণ্ডের দিন কারখানার চতুর্থ তলায় কাজ করছিলেন বলে নিশ্চিত করেছে তাদের পরিবার। তাদের ভাগ্যে কী ঘটেছে, তা জানেন না পরিবারের সদস্যরা। তারা বেঁচে আছেন কিনা, তাও জানা নেই স্থানীয় উপজেলা প্রশাসনের। তবে উপজেলা প্রশাসন খোঁজ নিচ্ছে বলে জানিয়েছে।

এদিকে নিখোঁজ শ্রমিকদের পরিবারে চলছে আহাজারি। ছেলের কথা বারবার মনে করে কান্নায় ভেঙে পড়ছেন স্বজনরা। অগ্নিকাণ্ডের পর থেকেই পরিবারগুলোয় চলছে মাতম। কেউ সন্তান, কেউ বাবা হারিয়েছেন। দরিদ্র পরিবারগুলোর সদস্য হয়ে পড়েছেন বাকরুদ্ধ।

নিখোঁজ চার শ্রমিক হলেন চরফ্যাশন উপজেলার আবদুল্লাহপুর ইউনিয়নের আমিনাবাদ গ্রামের ফজুলের ছেলে হাসনাইন (১২) ও একই বাড়ির কবিরের ছেলে রাকিব (২৮) এবং এওয়াহপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের আবদুল মান্নানের ছেলে নোমান ও ওমরপুর গ্রামের আবদুল মান্নানের ছেলে মহিদউদ্দিন। হাসনাইন ও রাকিব সেমাই প্যাকেটজাতের কাজ করত। নিখোঁজ চারজনের মধ্যে দুজন পুড়ে মারা গেছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত করেছে স্থানী আবদুল্লাহপুর ইউপি চেয়ারম্যান আল এমরান প্রিন্স।

চেয়ারম্যান জানান, রাকিব ও হাসনাইন নিহত হয়েছেন এটা নিশ্চিত হওয়া গেছে। তারা তখন (অগ্নিকাণ্ডের দিন) কারখানার চতুর্থ তলায় কাজ করছিলেন।

নিখোঁজ হাসনাইনের বাবা ফজলু সেলফোনে জানান, তার ছেলে (হাসনাইন) ফ্যাক্টরিতে কাজ করত। কারিগর রাকিবের সহকারী ছিল সে। অগ্নিকাণ্ডের দিনও তারা কারখানায় কাজ করেছিল।
কান্নাকণ্ঠে ফজলু বলেন, গত বুধবার ছেলের সাথে সেলফোনে শেষ কথা হয়েছিল। সে বলেছিল (হাসনাইন) বাবা ছয় দিন পরেই বাড়িতে চলে আসব। কিন্তু আমি তাকে বলেছি, লকডাউনের মধ্যে আসার দরকার নেই, তুমি তোমার মামার বাড়িতে থাকো। আমি সেখানে ফোন করে দেব। এর পর আর ছেলের সাথে কথা হয়নি। আমার একমাত্র ছেলে। সে তৃতীয় শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছে। ছেলে তো আর ফিরে এলো না। আমি এখন কী নিয়ে থাকব। আমার তো সব শেষ হয়ে গেছে।

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, এখন পর্যন্ত আমরা তিনজনের নাম-ঠিকানা পেয়েছি। তারা সবাই চরফ্যাশন উপজেলার বাসিন্দা এবং পুড়ে যাওয়া কারখানার শ্রমিক ছিলেন। তবে তাদের এখনো শনাক্ত করা সম্ভব হয়নি। আমরা ঢাকায় সার্ যোগাযোগ রাখছি।

 


আরো সংবাদ



premium cement
ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে হত্যা, বাবা ও ভাই গ্রেফতার বন্যাবিধ্বস্ত কেনিয়া ও তানজানিয়ায় ঘূর্ণিঝড় সতর্কতা জারি রাজধানীতে লেকে গোসলে নেমে ২ কিশোরের মৃত্যু ইসরাইলের ওপর কঠোর হতে বাইডেনের প্রতি ডেমোক্রেট কংগ্রেস সদস্যদের আহ্বান আশুলিয়ায় ঝুট ব্যবসা দখল নিতে ৬ জনকে কুপিয়ে জখম মুক্ত গণমাধ্যম সূচকে বাংলাদেশের অবনতি হচ্ছে কেন সোনাতলায় ২ আ’লীগ নেতা বিনাভোটে ভাইস চেয়ারম্যান শ্রীনগরে অগ্নিকাণ্ডে ৭টি ঘর পুড়ে ছাই সিরাজদিখানে ফের ডাকাতি, আতঙ্কিত এলাকাবাসী হামাস-ইসরাইল যুদ্ধবিরতিতে সম্মত! পরিবেশ ও উন্নয়ন সাংবাদিকতায় হয়রানি হলে সুরক্ষা দেবে সরকার : তথ্য প্রতিমন্ত্রী

সকল