০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


পাথরঘাটার ঝুঁকিপূর্ণ ২৭ কেন্দ্রে ভোটগ্রহণ, নয়া দিগন্তের সাংবাদিক অবরুদ্ধ

পাথরঘাটার ঝুঁকিপূর্ণ ২৭ কেন্দ্রে ভোটগ্রহণ, নয়া দিগন্তের সাংবাদিক অবরুদ্ধ - ফাইল ছবি

স্বতন্ত্রপ্রার্থীর এজেন্টদের কেন্দ্র থেকে বের করে ওপেন ভোটসহ নয়া দিগন্তের পাথরঘাটা সাংবাদদাতা এ এস এম জসিমকে অবরুদ্ধ রেখে ভোটগ্রহণের মধ্য দিয়ে শেষ হয়েছে বরগুনার পাথরঘাটায় তিন ইউনিয়ন পরিষদের নির্বাচন।

সোমবার সকাল ৮টা থেকে শুরু করে বিকেল ৪টায় পর্যন্ত একযোগে ৩ ইউনিয়নে ২৭ ভোট কেন্দ্রে ঝুঁকিপূর্ণ ভোটগ্রহণ চললেও কাঠালতলী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের গণস্বাস্থ্য কেন্দ্রের ভোটগ্রহণ একঘণ্টা বন্ধ ছিল।

কাঠালতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও স্বতন্ত্রপ্রার্থী হাবিবুর রহমান জানান, ভোটগ্রহণের আগেই তার ১ ও ২ নম্বর ওয়ার্ডের এজেন্ট বের করে দিয়েছে নৌকা মার্কার শহিদুল ইসলাম। নৌকা মার্কার সমর্থকদের বিরুদ্ধে একই অভিযোগ করেন স্বতন্ত্রপ্রার্থী কালমেঘার নুর আফরোজ হ্যাপী ও কাকচিড়া ইউনিয়নের শাহজাহান পহলান।

এ দিকে কাঠালতলী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সাধারণ ইউপি সদস্য প্রার্থী অঞ্জন ভট্টাচার্য তার ফুটবল প্রতীকে ওপেন ভোট দেয়ার প্রতিবাদ করলে তার সমর্থকরা দৈনিক নয়া দিগন্তের সংবাদদাতা এ এস এম জসিম ও দৈনিক মুক্ত খবরের পাথরঘাটা প্রতিনিধি কাজী সাকিবকে ২ ঘণ্টা অবরুদ্ধ করে রাখে। এ ছাড়া বাইরে বের হলে মেরে ফেলবে বলে ‌হুমকি দেন। এ ছাড়াও সাংবাদিকদের গাড়ি পুড়িয়ে ফেলবে বলেও চিৎকার করে হুমকি দেয়। বিষয়টি সাংবাদিকরা প্রিজাইডিং অফিসারকে জানালে একঘণ্টা ভোটগ্রহণ বন্ধ রাখে। পরে অতিরিক্ত ফোর্সসহ অবরুদ্ধ সাংবাদিকদের বিকেল ৩টা ৫০ মিনিটে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল বাশার উদ্ধার করেন।

একঘণ্টা ভোটগ্রহণ স্থগিত রাখায় প্রিজাইডিং অফিসার ইলিয়াছ হোসেনকেও গালাগালি করার অভিযোগ উঠে অঞ্জন ভট্টাচার্যের বিরুদ্ধে।

এ বিষয়ে অভিযুক্ত অঞ্জন ভট্টাচার্যের কাছে জানতে চাইলে ওপেনে ভোট দেয়া ও প্রিজাইডিং অফিসারকে গালাগালি করে স্বীকার করেছেন। তবে সাংবাদিককে অবরুদ্ধ রাখার বিষয়টি অস্বীকার করেন।

পাথরঘাটা উপজেলা নির্বাচন কর্মকর্তা আইউব আলী হাওলাদার বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযুক্ত অঞ্জন ভট্টাচার্যের বিরুদ্ধে এমন‌ অভিযোগ অনেক পুরানা। তার বাড়ির সামনে ভোট কেন্দ্র হওয়ায় এমন প্রভাব বিস্তার করে সবসময়।

এ বিষয়ে নির্বাচনে অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম জানান, বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
টাঙ্গাইলে তৃষ্ণার্ত মানুষের পাশে সোনালি সূর্য শুরুতেই উইকেটের দেখা পেল বাংলাদেশ নারী কর্মীকে শ্লীলতাহানির অভিযোগ : যা বললেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল মিয়ানমারের পুরুষদের বিদেশে কাজের আবেদন নিষিদ্ধ করল জান্তা সরকার তানজিদ-সাইফুদ্দীনকে নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে ৭ জন আটক ইসরাইলবিরোধী পোস্টের দায়ে নাগরিকদের আটক করছে সৌদি পোরশায় পুলিশ সুপারের বাড়িতে চুরি প্রকৃতিকে প্রতিনিয়ত ধ্বংস করছে সরকারি দলের লুটেরা-ভূমিদস্যুরা : রিজভী টিএইচই এশিয়া ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে দেশে ২য় বাকৃবি সৌদি-ইসরাইল সম্পর্ক স্বাভাবিকীকরণের দ্বারপ্রান্তে : যুক্তরাষ্ট্র

সকল