০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


কাউখালীতে সাড়ে ৬ লাখ টাকার গলদা চিংড়িপোনা উদ্ধার

কাউখালীতে সাড়ে ৬ লাখ টাকার গলদা চিংড়িপোনা উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

পিরোজপুরের কাউখালীর সন্ধ্যা নদী থেকে পাচারকালে সাড়ে ছয় লাখ টাকা মূল্যের গলদা চিংড়ির রেনুপোনা উদ্ধার করেছে কোস্ট গার্ড।মঙ্গলবার সকালে একটি স্পিডবোটে করে ৯টি ড্রামে মজুদ করা রেনুপোনা বাগেরহাটের উদ্দেশে নিয়ে যাচ্ছিলো পাচারকারীরা। এ সময় কোস্ট গার্ড রেনু পাচারে জড়িত সাতজনকে আটক করেছে।

আটককৃতরা হলেন বরিশালের মেহেন্দীগঞ্জের স্পিডবোট চালক মোহাম্মদ আলী, জেলে ইউসুফ আলী, রিপন মিয়া, কামরুল হোসেন, আলমগীর হোসেন, কামাল হোসেন ও রাজীব।

কাউখালী উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে একটি স্পিডবোটে কয়েকটি ড্রামে করে গলদা চিংড়ির রেনুপোনা বরিশালের মেহেন্দীগঞ্জ থেকে নদীপথে বাগেরহাটে নিয়ে যাচ্ছিলো।

এ সময় কাউখালী কোস্ট গার্ড-এর কন্টিনজেন্ট কমান্ডার মো: নওশের আলীর নেতৃত্বে কোস্ট গার্ডের সদস্যরা সন্ধ্যা নদীতে স্পিডবোট ও বোটে থাকা সাতজনকে আটক করা হয়। ৯টি প্লাস্টিক ড্রামে মজুদ করা পোনার মূল্য তিন লাখ টাকা বলে জানায় পাচারকারীরা।

পরে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখার উপস্থিতিতে জব্দকৃত পোনা সন্ধ্যা নদীতে অবমুক্ত করা হয়।

কাউখালী উপজেলা মৎস্য কর্মকর্তা ফণি ভূষণ পাল জানান, আটককৃত সাতজনকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়েছে।

আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খালেদা খাতুন রেখা অভিযুক্ত সাতজনকে ৩৫ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছে।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল