২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

যৌতুক মামলায় পিরোজপুরে ছাত্রদলের নেতা গ্রেফতার

- নয়া দিগন্ত

প্রথম স্ত্রীর দায়ের করা যৌতুক ও নির্যাতন মামলায় পিরোজপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এম ডি বদিউজ্জামান শেখ রুবেলকে পুলিশ গ্রেফতার করেছে। বৃহস্পতিবার সকালে পিরোজপুরের হুলারহাট লঞ্চঘাট থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানান জেলার সদর থানার ওসি মুহা. নুরুল ইসলাম বাদল। গ্রেফতারকৃত এম ডি বদিউজ্জামান শেখ রুবেল (৩২) পিরোজপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক। তিনি জেলার মধ্যরাস্তা এলাকার আসলাম শেখের ছেলে।

রুবেলের প্রথম স্ত্রী শেখ সাজিয়া আফরিন শাম্মী জানান, ২০১২ সালের ১৮ ফেব্রুয়ারি পারিবারিকভাবে তার সাথে বর্তমান জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এম ডি বদিউজ্জামান শেখ রুবেলের বিয়ে হয়। তাদের সংসারে দেড় বছর বয়সী একটি ছেলে সন্তান রয়েছে। বিয়ের পর থেকেই তার বাবার বাড়ির পক্ষ থেকে স্বামী রুবেলকে যৌতুক হিসেবে বিভিন্ন সময় নগদ টাকা, আসবাবপত্র ও মোটরসাইকেল দেয়া হয়েছে। কিন্তু বেশ কিছুদিন যাবৎ ধরে তার স্বামী শেখ রুবেল ও শাশুড়ি জাকিয়া বেগম ২৫ লাখ টাকা যৌতুক দাবি করে তাকে নানাভাবে চাপ দিয়ে আসছে। যৌতুকের জন্য টাকা না দিতে পারায় তাকে বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতন করেছে বলে জানান শাম্মী। এছাড়াও তার স্বামী ও শাশুড়ি নির্যাতন করে যৌতুক আনতে তাকে বাবার বাড়িতে পাঠিয়ে দেয়।

ভুক্তভোগী সাজিয়া আফরিন শাম্মী আরো বলেন, পারিবারিকভাবে সমঝোতার চেষ্টা করলেও তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন সেটা মেনে না নেয়ায় এ বছরের ১৫ জুলাই তিনি নিজে খুলনা আদালতে স্বামী রুবেল ও শাশুড়ি জাকিয়া বেগমকে আসামি করে যৌতুক ও নির্যাতন মামলা করেন। তিনি বলেন, তার স্বামী এম ডি বদিউজ্জামান শেখ রুবেল তিনি স্ত্রী থাকা অবস্থাতেই তার অনুমতি ছাড়া এ বছরের শুরুর দিকে যশোর এলাকার একটি মেয়েকে বিয়ে করেছেন বিষয়টি তিনি পরে জানতে পারেন।

পিরোজপুর সদর থানার ওসি মুহা. নুরুল ইসলাম বাদল জানান, স্ত্রীর করা মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকায় জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শেখ রুবেলকে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।


আরো সংবাদ



premium cement
দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত

সকল