২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

লালমোহনে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ বিতরণ

-

ভোলার লালমোহনে করোনায় অসহায় হয়ে পড়া প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ বিতরণ করেছেন ভোলা-৩ লালমোহন-তজুমদ্দিন আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।
বৃহস্পতিবার সকালে উপজেলার ফরাজগঞ্জের আবুগঞ্জ বাজার এলাকায় ডাস বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ বিতরণ করেন তিনি।

এ সময় এমপি শাওন বলেন, আগে প্রতিবন্ধীদের সমাজের বোঝা মনে করে অবহেলা করা হতো। তাদেরকে দিয়ে ভিক্ষাবৃত্তিসহ নানাবিধ অপরাধমূলক কাজ করানো হতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই প্রতিবন্ধীদের দেশের সম্পদে রূপান্তর করতে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সুযোগ্য সন্তান অটিজম-অকিষ্টিকের ওপর সর্বোচ্চ ড্রিগ্রি অর্জন করেছেন। বর্তমানে দেশের অটিজম-অকিস্টিক শিশুদের জন্য কাজ করছেন। এক সময় আমরা বা তরুণ প্রজন্মের কাছে অপরিচিত শব্দ এ অটিজম-অকিস্টিক শব্দকে পরিচিত করে দিয়েছেন সায়মা ওয়াজেদ পুতুল। ফলে প্রতিবন্ধীরা সংসারের বোঝা থেকে আজ উপার্জনের ভিত্তি হিসেবে তৈরি হচ্ছে। এটা সম্ভব হচ্ছে প্রধানমন্ত্রী ও তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের জন্য।

এদিন ব্যক্তিগত অর্থায়নে বিদ্যালয়ের ৫৭ প্রতিবন্ধীর প্রতিজনকে নগদ তিন হাজার টাকা করে প্রদান করেন এমপি শাওন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি, পৌর মেয়র এমদাদুল ইসলাম তুহিন, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মো: রাসেলুর রহমান, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, এমপি শাওনের বড় ছেলে ইশরাক চৌধুরী নওয়াল প্রমুখ।


আরো সংবাদ



premium cement