২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বরিশালে হোম কোয়ারেন্টাইনে না থাকায় ২ জনকে জরিমানা

বরিশালে হোম কোয়ারেন্টাইনে না থাকায় ২ জনকে জরিমানা - ছবি : সংগৃহীত

বরিশালের আগৈলঝাড়ায় বিদেশফেরত ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে না থাকায় ২ জনকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার রাতে ভ্রাম্যমান আদালত এই জরিমানা করেছেন।

জানা গেছে, বুধবার রাতে উপজেলার রত্নপুর ইউনিয়নের চাউকাঠি গ্রামের মৃত আদেল উদ্দিন হাওলাদারের ছেলে প্রবাসী খলিল হাওলাদার (৫৫) ব্রুনাই থেকে গত ১৩ তারিখ দেশে ফিরে এসেছেন। কিন্তু বিদেশ আসার পর ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার কথা থাকলেও তিনি বাজারে ঘোরাঘুরি করেন। বিষয়টি স্থানীয়রা উপজেলা প্রশাসনকে জানালে বুধবার রাতে ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট চৌধুরী রওশন ইসলাম তার বাড়িতে গিয়ে হোম কোয়ারেন্টাইনে না থাকার অপরাধে খলিল হাওলাদারকে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। এসময় তার স্ত্রী মনোয়ারা বেগম (৪০) তার স্বামীকে আলাদাভাবে হোম কোয়ারেন্টাইনে না রাখার অপরাধে একই ধারায় তাকেও ৬ হাজার টাকা জরিমানা ও ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। এসময় তারা জরিমানার ১১ হাজার টাকা পরিশোধ করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বখতিয়ার আল মামুন, রত্নপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদার, এসআই মোক্তার হোসেন, আ’লীগ নেতা আওলাদ কাজী, ইউপি সদস্য আসাদুল হক প্রমুখ।

এ প্রসঙ্গে ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট চৌধুরী রওশন ইসলাম বলেন, এ অভিযান অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, সম্প্রতি পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করে যারা এই উপজেলায় প্রবেশ করছেন তারা কমপক্ষে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকুন। অযথা কেউ গুজবে কান দেবেন না। বিদেশ থেকে আগত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তিদের জনসম্মুখে দেখা গেলে নিকটবর্তী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আইন প্রয়োগকারী সংস্থাকে সংবাদ দিন।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল