১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


বরিশালে সিটিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন যারা

-

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ৪ মেয়রপ্রার্থীসহ ৪৭ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মঙ্গলবার রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে। মেয়র পদে চুড়ান্ত দলীয় মনোনয়ন পাচ্ছেন কারা সেই দিকেই তবে নগরবাসীর দৃষ্টি ।

১৩ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। ২৮ জুন পর্যন্ত প্রার্থীদের মনোয়নপত্র জমা দেয়ার শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ ও ২ জুলাই এবং প্রার্থিতা প্রত্যাহার ৯ জুলাই। আগামী ১০ জুলাই এ সিটি নির্বাচনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের পর শুরু হবে নির্বাচনী প্রচার। তাই বরিশাল সিটি করপোরেশনের বিশেষ করে কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীরা মনোয়নের ফরম সংগ্রহ করছেন।

মঙ্গলবার পর্যন্ত ৪ জন মেয়র প্রার্থী, ৩৪ জন কাউন্সিলর ও ৯ জন সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থী ফরম সংগ্রহ করেছেন। এরমধ্যে কোনো প্রার্থী নিজে আবার কোনো প্রার্থীর পক্ষে স্বজনেরা মনোনয়ন ফরম নিয়েছেন।

মেয়র প্রার্থীর মধ্যে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ইকবাল হোসেন তাপস, বরিশাল জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি আ্যাডভোকেট একে আজাদ ও ইসলামি শাসতন্ত্র আন্দোলনের ঘোষিত প্রার্থী মওলানা ওবায়দুর রহমান মাহবুব মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মুজিবুর রহমান জানান, এখন পর্যন্ত বিএনপি, জাতীয় পার্টিসহ ৪ মেয়র প্রার্থী ফরম সংগ্রহ করেছেন। এখন পর্যন্ত ৪৭ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এদিকে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম ও যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন। তবে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় দলীয় প্রার্থী হিসেবে মহানগর শাখার যুগ্ম আহবায়ক ও বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নাম প্রস্তাব করা হয়েছে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরিন বলেন, দলের কাছে মনোনয়ন চাইবো, আশা করি দল আমার বিষয়টি বিবেচনা করবে।

অন্যদিকে জামায়াতে ইসলামীর পক্ষ থেকে মেয়র পদে দলের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মুয়ায্যম হোসাইন হেলালের জন্য দু’একদিনের মধ্যেই রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন জামায়াতের নির্বাচন সমন্বয়ক অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরু। ইতোমধ্যে তারা দলীয় প্রার্থীর পক্ষে সমর্থন চেয়ে ঈদ শুভেচ্ছার মাধ্যমে ব্যাপক প্রচার প্রচারণা চালিয়েছেন।

মেয়র পদের পাশাপাশি কাউন্সিলর পদেও দলীয় মনোনয়ন নিশ্চিত করতে প্রচেষ্টা চালাচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা।

উল্লেখ্য , বরিশালসহ রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশনের নির্বাচন আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ



premium cement
অভাবের সংসারেও মেধাবী মীম-মুন পড়াশোনা চালিয়ে যেতে চান ‘পর্ন তারকার মুখ বন্ধ রাখতে ট্রাম্প অর্থ দিতে বলেন’ মুম্বাইয়ে ধূলিঝড়ে বিলবোর্ড ভেঙে পড়ে নিহত ১৪ পি কে হালদারের আর্থিক কেলেঙ্কারির পর কেমন চলছে সেই প্রতিষ্ঠানগুলো দুর্নীতির অভিযোগে যুক্তরাষ্ট্রের সেনেটরের বিচার প্রক্রিয়া শুরু এনায়েতপুরের রাজার হাতে বাদশাহীর স্বাদ চিলিতে ব্রাজিলের প্রেসিডেন্টের রাষ্ট্রীয় সফর স্থগিত নড়াইলে ছুরিবিদ্ধ কিশোরের লাশ উদ্ধার ডলারের মূল্যবৃদ্ধি বাজারে যে ধরনের প্রভাব ফেলছে রাশিয়া ইউক্রেনের পূর্বাঞ্চলে অগ্রসর হচ্ছে, নতুন রণাঙ্গনের এলাকা বাড়ছে যুক্তরাষ্ট্রে ইসরাইলবিরোধী বিক্ষোভে গ্রেফতার ৫০ অধ্যাপক

সকল