১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


উপজেলা নির্বাচন

ছাগলনাইয়ায় বিনাপ্রতিদ্বন্দ্বিতার বিপরীতে মাঠে গড়াচ্ছে নির্বাচন

-

ষষ্ঠ উপজেলা নির্বাচনের চতুর্থ ধাপে ফেনীর ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে আলোচনা এখন তুঙ্গে। ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল চতুর্থ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হওয়ার পর থেকে দলকে সংগঠিত করার মাধ্যমে ছাগলনাইয়া উপজেলা পৌরসভার মেয়র ও পাঁচটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার ও কাউন্সিলর পদে বিজয়ী সবাই আওয়ামী লীগের নেতাকর্মী। এ বিষয়ের প্রধান নিয়ামক শক্তি হিসেবে সোহেল চৌধুরীর ভূমিকা বেশি বলে স্থানীয় নেতাকর্মীরা জানিয়েছেন। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তিনি বিজয়ী হলেও প্রতিদ্বন্দ্বী অপর দুই প্রার্থীর মামলায় অস্বস্তি নিয়ে চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করেছেন তিনি।
এবারের নির্বাচনেও সোহেল চৌধুরী এগিয়ে আছেন বলে দাবি করছেন তার সমর্থকদের। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যানের পদে থেকে ছাগলনাইয়া পৌর শহরের জমাদ্দার বাজারসহ উপজেলাব্যাপী চাঁদাবাজি, ইভটিজিং, চুরি-ডাকাতি ও মাদক প্রতিরোধে অপরাধীদের বিরুদ্ধে সোহেল চৌধুরীর ভূমিকা এলাকায় প্রভাব ফেলেছে।
বৈশি^ক করোনা মহামারীতে বিপর্যন্ত ছাগলনাইয়া উপজেলাবাসীর কল্যাণে নেতাকর্মী-সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীর মানুষকে নিয়ে তার পৃষ্ঠপোষকতায় পরিচালিত উপজেলা চেয়ারম্যান করোনা কুইক রেস্পন্স টিম গঠন করেন। এ টিমে সশরীরে সামনের সারিতে থেকে নিজের অর্থায়নে দুই বছর বিপন্ন মানুষের পাশে থেকে অর্থ, খাদ্য, ওষুধ ও চিকিৎসাসহ করোনায় আক্রান্ত মৃতদের দাফনের ভূমিকায় তিনি প্রশংসিত হন।
আসন্ন উপজেলা নির্বাচনে বর্তমান চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলকে ঠেকাতে আওয়ামী লীগের একটি অংশ মিথ্যা, বাটোয়াট, বিভ্রান্তি ও উসকানিমূলক কর্মকাণ্ডে লিপ্ত রয়েছে বলে অভিযোগ তার সমর্থকদের। এবারের নির্বাচনে ফেনী জেলা আওয়ামী লীগের সদস্য মিজানুর রহমান মজুমদার, বর্তমান ভাইস চেয়ারম্যান উপজেলা যুবলীগের সভাপতি এনামুল হক মজুমদার, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য কাজী ওমর ফারুক, সাংবাদিক কাজী ফারুক, যুবলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা জাহাঙ্গীর আলম, ব্যবসায়ী নুরুল আলম পাটোয়ারী নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন ।
এ ব্যাপারে জানতে চাইলে মেজবাউল হায়দার চৌধুরী সোহেল জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিশন-ভিশন বাস্তবায়নের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার লক্ষ্যে ফেনী-১ আসনের এমপি আলা উদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ও ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপির দিকনির্দেশনাকে সামনে রেখে তিনি উপজেলাবাসীর জন্য কাজ করছেন। দলীয় নেতাকর্মী ও উপজেলাবাসীর সমর্থন নিয়ে আবারো চেয়ারম্যান পদে বিজয়ী হবেন বলে আশাবাদী তিনি।

 


আরো সংবাদ



premium cement