১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


রানীশংকৈলে বিস্ফোরক লাইসেন্স ছাড়াই এলপি গ্যাস ব্যবসা

-

ঠাকুরগাঁয়ের রানীশংকৈল উপজেলার বাজার এলাকা ও সড়কের মোড়ে বিক্রি হচ্ছে এলপি গ্যাসের সিলিন্ডার। বিস্ফোরক অধিদফতরের লাইসেন্স ছাড়াই নীতিমালা লঙ্ঘন করে শুধু ট্রেড লাইসেন্স নিয়ে উপজেলায় অর্ধশতাধিক দোকানে বিক্রি করা হচ্ছে গ্যাস সিলিন্ডার ও দাহ্য পদার্থ পেট্রল। ফলে যে কোনো সময় বিস্ফোরণ ও প্রাণহানীর আশঙ্কা করা হচ্ছে।
অনুসন্ধানে দেখা যায় মুদি দোকান, হার্ডওয়্যার দোকান, ক্রোকারিজ, কসমেটিক্স ও ওষুধের দোকান মালিকেরা পর্যন্ত খোলামেলা অবস্থায় গ্যাস সিলিন্ডার বিক্রি করে আসছেন। এ ছাড়া ওইসব দোকানে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপক গ্যাস সিলিন্ডার রাখার নিয়ম থাকলেও বেশির ভাগ দোকান মালিক তা রাখছেন না। আবার কয়েকটি দোকানে এ গ্যাস সিলিন্ডার থাকলেও তা বেশির ভাগই মেয়াদ উত্তীর্ণ।
উপজেলার বিভিন্ন হাটবাজারের বেশির ভাগ ব্যবসায়ীর এলপি গ্যাস বিক্রির কোনো বৈধ লাইসেন্স নেই। আইনের তোয়াক্কা না করে ব্যবসায়ীরা দোকানে ও গুদামে গ্যাস সিলিন্ডার মজুদ রেখে ব্যবসা চালিয়ে যাচ্ছেন।
এ ব্যাপারে রানীশংকৈলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ্মৌসুমী আফরিদা বলেন, এ ব্যাপারে খোঁজ-খবর নিয়ে দেখা হবে।

 

 


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে নামের মিলে জেল খাটলেন কলেজছাত্র স্পিকারের নেতৃত্বে রাতে জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ফরিদপুর ছেলেকে হত্যার দায়ে বাবা ও সৎ মায়ের যাবজ্জীবন প্রিসাইডিং অফিসারদের গ্রেফতারই প্রমাণ করে দেশে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই : জামায়াত আমির বাংলাদেশ থেকে ১৫ হাজার ৫১৫ জন হজযাত্রী সৌদি পৌঁছেছেন মালয়েশিয়ায় বন্যহাতির আক্রমণে বাংলাদেশী নিহত : পরিবারের দাবি পরিকল্পিত হত্যা রাতে ঢাকাসহ ৮ জেলায় ঝড়ের পূর্বাভাস রংপুরে কলেজছাত্র হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন ডোনাল্ড লু প্রসঙ্গে বেশি কথা বলতে চান না মির্জা ফখরুল গাজায় মানবিক কনভয়ে ইসরাইলি হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ ঈদগাঁওতে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান কারাগারে

সকল