২৩ মে ২০২৪, ০৯ জৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলকদ ১৪৪৫
`

মালয়েশিয়ায় বন্যহাতির আক্রমণে বাংলাদেশী নিহত : পরিবারের দাবি পরিকল্পিত হত্যা

মালয়েশিয়ায় বন্যহাতির আক্রমণে বাংলাদেশী নিহত : পরিবারের দাবি পরিকল্পিত হত্যা - নয়া দিগন্ত

মালয়েশিয়া পুলিশের তথ্য অনুযায়ী, কাজ থেকে ফেরার পথে বন্যহাতির হামলায় মো: নওশের আলী (২৯) নামে এক বাংলাদেশী যুবক নিহত হয়েছেন। তবে নওশের আলীর পরিবারের দাবি, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি তাদের।

মঙ্গলবার (১৪ মে) নওশের আলীর পরিচয় নিশ্চিত করেন বাংলাদেশ দূতাবাসের ওয়েলফেয়ার অ্যাসিস্ট্যান্ট মো: মোকসেদ আলী। এর আগে, রোববার (১২ মে) স্থানীয় সময় বিকেল ৫টার দিকে মালয়েশিয়ার কেলানতান রাজ্যের গুড়া মুসাংয়ের পোস ব্লাউয়ের কাম্পুং ওমের একটি খামারে তার মৃত্যু হয়।

দূতাবাসের কর্মকর্তা জানান, পাসপোর্টের তথ্য অনুযায়ী নওশের আলী টাঙ্গাইলের বাসাইল উত্তরপাড়া এলাকার মো: নওয়াব আলীর ছেলে। তার মায়ের নাম আবেদা বেগম।

ফোনে যোগাযোগ করা হলে নওশের আলীর স্ত্রীর ভাই মো: জহিরুল ইসলাম জানান, নওশের আলী নববিবাহিত। গত এপ্রিল মাসের ২৯ তারিখে বাংলাদেশ থেকে ছুটি কাটিয়ে মালয়েশিয়ায় গিয়ে কাজে যোগ দেন।

তিনি বলেন, ‘পুলিশ যে বলছে হাতির আক্রমণে নওশের নিহত হয়েছে এটা ভিত্তিহীন। কারণ ছবিতে দেখা যাচ্ছে ভেজা মাটিতে হাতির পায়ের কোনো ছাপ নেই। সেখানে মাটিতে শুধু গাড়ির চাকার দাগ দেখা যাচ্ছে এবং লাশের ওপর সেই গাড়ির চাকার ভিজে মাটিরও ছাপ রয়েছে। পাহাড়ি ঢালের উঁচু-নিচু রাস্তায় গাড়ি চলাচলের দাগ দেখা যাচ্ছে, সেখানে কোনো হাতি চলাচলের আলামত দেখা যাচ্ছে না।’

তিনি আরো বলেন, ‘আমরা ধারণা করছি যে গাড়িচাপায় তাকে হত্যা করা হয়েছে। আমরা এর সুষ্ঠু তদন্ত সাপেক্ষ এই হত্যাকাণ্ডের বিচার চাই।’

এর আগে প্রাথমিক তদন্ত শেষে পুলিশ জানায়, নওশের যে খামারে কাজ করতেন সেখান থেকে সহকর্মীসহ বাসায় ফেরার পথে পাহাড় থেকে নেমে আসা একটি হাতিকে দেখতে পান তারা। এ সময় একটি বন্যহাতি দৌড়ে তাদের আক্রমণ করে। সাথে থাকা সহকর্মীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হলেও নওশের বন্যহাতির আক্রমণে গুরুতর আহত হন এবং ঘটনাস্থলেই মারা যান। তদন্তে দেখা গেছে, নিহতের পেটে আঘাত ও শরীরের বিভিন্ন অংশে হাতির পায়ের ছাপের চিহ্ন রয়েছে। পরে লাশ ময়নাতদন্তের জন্য স্থানীয় গুয়া মুসাং হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে সংসদ ভেঙে হঠাৎ নির্বাচনের ঘোষণা ভারতের কোচের পদে গম্ভীরকে এগিয়ে রাখছেন আকরাম ইউরোপীয় তিন দেশের ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতিকে প্রত্যাখ্যান করলেন নেতানিয়াহু মোরেলগঞ্জ বিষাক্ত খাবারে মারা গেল কৃষকের ৩ গরু মিয়ানমারে যুদ্ধের গতিপথ পরিবর্তন করে দিচ্ছে তরুণ বিদ্রোহীরা রাণীনগরে অগ্নিকাণ্ডে স-মিলসহ ৬ দোকান পুড়ে ছাই রাইসির জানাজায় ২০ লাখ মানুষ, আয়াতুল্লাহ খামেনির ইমামতি ওআইসি ও যুক্তরাষ্ট্রের উদ্বেগ বন্ধু রাষ্ট্রের কাছে তথাকথিত এমপিরাও নিরাপদ নয় : ফখরুল হত্যার শিকার এমপির নিখোঁজ হওয়া নিয়ে ধোঁয়াশা আছে : কাদের দুই রাষ্ট্রের বিষয় নয় : পররাষ্ট্রমন্ত্রী

সকল