২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


ফিলিস্তিনি মুসলমানদের সাহসিকতায় মুগ্ধ ৩০ অজি নারীর একসাথে ইসলাম গ্রহণ (ভিডিও)

ফিলিস্তিনি মুসলমানদের সাহসিকতায় মুগ্ধ ৩০ অজি নারীর একসাথে ইসলাম গ্রহণ - ছবি : সংগৃহীত

ইসরাইলের বর্বরতা ও নৃশংসতার বিরুদ্ধে ফিলিস্তিনি মুসলমানদের সাহস ও দৃঢ়তায় মুগ্ধ হয়ে একসাথে অন্তত ৩০ জন অজি নারী ইসলাম গ্রহণ করেছেন।

শুক্রবার ডেইলি পাকিস্তানসহ আরো একাধিক সংবাদমাধ্যম বিষয়টি নিশ্চিত করেছে। সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, বিগত দেড়মাস যাবত গাজায় ইসরাইলি নারকীয় তাণ্ডব চলছে। দখলদারদের হিংস্র আক্রমণের মাঝে ফিলিস্তিনি মুসলমানরা নিজেদের ধর্মের ওপর দৃঢ়ভাবে প্রতিষ্ঠিত রয়েছেন। ধর্মের জন্য তাদের জীবন বিসর্জন ও অকৃত্রিম দেশপ্রেম শান্তির ধর্ম ইসলামকে পৃথিবীর বুকে নতুন করে পরিচয় করিয়ে দিচ্ছে। ফলে পৃথিবীর নানা প্রান্তের মানুষেরা ইসলামী শিক্ষায় প্রভাবিত হয়ে ইসলামের ছায়াতলে আশ্রয় খুঁজছেন। সেই ধারাবাহিকতায় ৩০ জন অজি নারী ইসলাম গ্রহণ করলেন। এমন ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে।

তুরস্কভিত্তিক আন্তর্জাতিক মিডিয়া সূত্রে জানা গেছে, অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে অবস্থিত মেডহা ইস্ট মসজিদে নওমুসলিম নারীরা কালেমায়ে শাহাদাত পাঠ করে ইসলামে দীক্ষিত হন।

এক ভিডিওতে দেখা গেছে, মসজিদের ইমামের সাহায্যে ধারাবাহিকভাবে একেকজন নারী উচ্চ আওয়াজে কালেমা পাঠ করছেন। ইসলাম গ্রহণ শেষে নওমুসলিম নারীরা নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করছেন।

নওমুসলিম ক্রিস্টিন কর্গনাক বলেছেন, ইসলামের ‘এক খোদায়’ বিশ্বাস তার হৃদয়ের গভীরে রেখাপাত করেছে। ফিলিস্তিনিদের দেশ-ধর্মের প্রতি জীবনবাজি লড়াই তাকে ইসলাম ধর্ম গ্রহণ করতে উদ্ধুদ্ধ করেছে।

তিনি আরো বলেছেন, ফিলিস্তিনিদের অমানবিক দুর্দশা তাকে প্রতিনিয়ত কাঁদায়।

নওমুসলিম জ্যাকুলিন রেটজ্যাক নিজের প্রতিক্রিয়ায় বলেছেন, ইসলাম গ্রহণের পর মনে হচ্ছে, আমি প্রকৃত শান্তির পথ খুঁজে পেয়েছি।

-মুসলিম মিরর, ডেইলি পাকিস্তান, মুম্বাই উর্দু নিউজ ও অন্যান্য থেকে আমিরুল ইসলাম লুকমানের অনুবাদ

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Yeni Şafak English (@yenisafakenglish)


আরো সংবাদ



premium cement