১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


ভূমিকম্পের পর জাপান, তাইওয়ান আর ফিলিপাইনে সুনামির হুঁশিয়ারি

ভূমিকম্পের পর জাপান, তাইওয়ান আর ফিলিপাইনে সুনামির হুঁশিয়ারি - ফাইল ছবি

তাইওয়ানে ৭.৫ মাত্রার বড় ধরনের একটি ভূমিকম্প আঘাত হানার পর জাপান, তাইওয়ান ও ফিলিপাইনের দিকে সুনামি ধেয়ে আসার হুঁশিয়ারি দেয়া হয়েছে। লোকজনকে দ্রুত উপকূলীয় এলাকা থেকে সরিয়ে নেয়া হচ্ছে।

জাপানের আবহাওয়া বিভাগ (জেএমএ) জানিয়েছে, বুধবার স্থানীয় সময় সকাল ৯টায় (০০.০০ জিএমটি) ৭.৫ মাত্রার ভূমিকম্পটি আঘাত হানে।

জেএমএ জানায়, ওকিনাওয়া আইল্যান্ড, মিয়াকোজিমা আইল্যান্ড এবং ইয়ায়েমা আইল্যান্ড থেকে দ্রুত লোকজনকে সরিয়ে নেয়া দরকার। এসব এলাকায় তিন মিটার (৯.৮ ফুট) উঁচু জলোচ্ছ্বাস আঘাত হানতে পারে।

সংস্থাটি জানায়, সুনামির ঢেউ উপকূলের দিকে ধেয়ে আসছে। লোকজনকে সরিয়ে নেয়ার কাজ যত দ্রুত সম্ভব করা উচিত। ঢেউগুলো বারবার আঘাত হানবে।

তাইওয়ানে ভূমিকম্পের ফলে ভূমিধস দেখা গেছে। তবে ক্ষয়ক্ষতির তাৎক্ষণিক বিবরণ পাওয়া যায়নি।

ফিলিপাইনেও সুনামির ঢেউ আঘাত হানতে পারে বলে হুঁশিয়ারি দেয়া হয়েছে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
আবারো ভারতের নির্বাচন তাপপ্রবাহের মুখে, সতর্ক করল আবহাওয়া ব্যুরো সব বন্দীকে ফিরিয়ে আনব : নেতানিয়াহু বালিয়াডাঙ্গীতে বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু বোরোর ফলন ভালো হলেও উৎপাদন খরচ বেশি ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী আত্মরক্ষার অধিকার বৈধতা দেয় না গণহত্যাকে চার বিভাগে ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী সার্বিয়া ডিমের ডজন ১৫০ ছাড়িয়েছে, নাগালে আসছে না মাছ ও সবজি যুক্তরাষ্ট্র র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না : মার্কিন উপ-মুখপাত্র শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

সকল