২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মিয়ানমারের সামারিক অভ্যুথান, অসাংবিধানিক ও মানবতবিরোধী : রাষ্ট্রদূত

রাষ্ট্রদূত ক্যাও মোয়ে তুন - ছবি : সংগৃহীত

জাতিসঙ্ঘে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত বলেছেন, তিনি ক্ষমতাচ্যুত নেত্রী আং সান সু চির দল দি লীগ ফর ডেমোক্রেসি দলের প্রতিনিধিত্ব করেন, সামরিক সরকারের নয়। তিনি বৈধ ও নির্বাচিত সরকারের প্রতিনিধি হিসাবে, সারা বিশ্বকে জানাতে চান যে মিয়ানমারের সামরিক অভ্যুথান অসাংবিধানিক এবং বিশ্ব যাকে মেনে নেয়নি।

রাষ্ট্রদূত ক্যাও মোয়ে তুন বলেন, আমরা আগেকার দিনে ফিরে যেতে চাই না। মিয়ানমারের জনগণ প্রতিবাদের মাধ্যমে বিশ্বকে একথাই জানিয়েছেন। রাষ্ট্রদূত তুন, বহু দশক ধরে জনগণকে দমন ও শোষণ করার জন্য সেনাবাহিনীর দোষারোপ করেন। তিনি বলেন, যারা অবর্ণনীয় ও সহিংস পন্থায় জাতিগোষ্ঠী সংঘ্যালঘুর বিরুদ্ধে হামলা চালিয়েছে, তারা মানবতাবিরোধী ও যুদ্ধাপরাধের মতো অপরাধ করেছেন।

তিনি সামরিক সরকারের প্রতি চাপ সৃষ্টি করতে, তাদের স্বীকৃতি না দিতে এবং সহযোগিতা না করার জন্য বিশ্ব সমাজের প্রতি আবেদন জানিয়েছেন।
সূত্র : ভোয়া


আরো সংবাদ



premium cement
‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায়

সকল