১৩ মে ২০২১
`

মিয়ানমারের সামারিক অভ্যুথান, অসাংবিধানিক ও মানবতবিরোধী : রাষ্ট্রদূত

রাষ্ট্রদূত ক্যাও মোয়ে তুন - ছবি : সংগৃহীত

জাতিসঙ্ঘে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত বলেছেন, তিনি ক্ষমতাচ্যুত নেত্রী আং সান সু চির দল দি লীগ ফর ডেমোক্রেসি দলের প্রতিনিধিত্ব করেন, সামরিক সরকারের নয়। তিনি বৈধ ও নির্বাচিত সরকারের প্রতিনিধি হিসাবে, সারা বিশ্বকে জানাতে চান যে মিয়ানমারের সামরিক অভ্যুথান অসাংবিধানিক এবং বিশ্ব যাকে মেনে নেয়নি।

রাষ্ট্রদূত ক্যাও মোয়ে তুন বলেন, আমরা আগেকার দিনে ফিরে যেতে চাই না। মিয়ানমারের জনগণ প্রতিবাদের মাধ্যমে বিশ্বকে একথাই জানিয়েছেন। রাষ্ট্রদূত তুন, বহু দশক ধরে জনগণকে দমন ও শোষণ করার জন্য সেনাবাহিনীর দোষারোপ করেন। তিনি বলেন, যারা অবর্ণনীয় ও সহিংস পন্থায় জাতিগোষ্ঠী সংঘ্যালঘুর বিরুদ্ধে হামলা চালিয়েছে, তারা মানবতাবিরোধী ও যুদ্ধাপরাধের মতো অপরাধ করেছেন।

তিনি সামরিক সরকারের প্রতি চাপ সৃষ্টি করতে, তাদের স্বীকৃতি না দিতে এবং সহযোগিতা না করার জন্য বিশ্ব সমাজের প্রতি আবেদন জানিয়েছেন।
সূত্র : ভোয়া



আরো সংবাদ


এখনো মূল ক্ষেপণাস্ত্র ব্যবহার করিনি : হামাস ইসরাইলি আরবরা নিজ দেশে যেভাবে বৈষম্যের শিকার ইসরাইলের পক্ষে দাঁড়াল ভারত, জাতিসঙ্ঘে ফিলিস্তিনের ‘বিশেষ নিন্দা’ কোভিডে একের পর এক অধ্যাপকের মৃত্যু, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় চত্বরে আতঙ্ক কোম্পানীগঞ্জে বাদলের অনুসারীদের লক্ষ্য করে মির্জা অনুসারীদের গুলি, পালাতে গিয়ে আহত ৫ হাজারতম ম্যাচে হারলেন সেরেনা নিখোঁজ অমিত শাহ’র খোঁজে দিল্লি পুলিশের কাছে মিসিং ডায়েরি মাগুরায় ২ মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২, আহত ১ বাউফলে গভীর নলকূপ স্থাপন ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন ড. মাসুদ ইসরাইলি সন্ত্রাস বন্ধে পদক্ষেপ নিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি বাবুনগরীর আহ্বান এবারের মতো ক্ষতির শিকার ইসরাইল আর কখনো হয়নি : হামাস

সকল