১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


ইন্দোনেশিয়ার নিখোঁজ বিমানের সন্ধান মিললো সাগরে

সাগরে সন্ধান মিললো ইন্দোনেশিয়ার নিখোঁজ বিমানের - ছবি : সংগৃহীত

ইন্দোনেশিয়ার জাকার্তা থেকে ওয়েস্ট কালিমানতান প্রদেশের পনতিয়ানাকগামী শ্রি বিজয়া এয়ারের নিখোঁজ বিমানটির সন্ধান মিললো সাগরে। ৬০ জনেরও বেশি আরোহী নিয়ে বিমানটি জাকার্তার উত্তরে পানিসীমায় পতিত হয়েছে। বিমানটিতে আরোহীদের অবস্থা এখনো অজ্ঞাত আছে।

ইন্দোনেশিয়ার পরিবহনমন্ত্রী বুডি কারইয়া শনিবার এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তিনি জানান, বিমানটিতে ১২ জন ক্রুসহ মোট ৬২ জন আরোহী ছিলেন। ভারি বৃষ্টিপাতের কারণে বিমানটি নির্ধারিত সময়ের চেয়ে আধা ঘণ্টা দেরিতে উড্ডয়ন করে। বিমানটি জাকার্তার বিমানবন্দর থেকে ২০ কিলোমিটার দূরে লাকি দ্বীপের কাছে জাভা সাগরে পতিত হয়েছে।

এর আগে শনিবার শ্রি বিজয়ার বোয়িং ৭৩৭-৫০০ বিমানটি জাকার্তার সুকর্নো-হাত্তা বিমানবন্দর থেকে পনতিয়াকের উদ্দেশে স্থানীয় সময় দুপুর ২টা ৩৬ মিনিটে উড্ডয়ন করে। বিমানটি উড্ডয়নের পর দুপুর ২টা ৪০ মিনিটে এটির সব যোগাযোগ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

ইন্দোনেশিয়ার ট্রান্সপোর্ট সেফটি কমিটি জানিয়েছে, আরোহীরা সবাই ইন্দোনেশিয়ার নাগরিক।

দুর্ঘটনাস্থলে ইতোমধ্যেই ইন্দোনেশিয়ার নৌবাহিনী পৌঁছেছে এবং তারা উদ্ধার কাজ চালাচ্ছে।

বিমানটির দুর্ঘটনার কারণ সম্পর্কে এখনো নিশ্চিত কিছু জানা যায়নি।

সূত্র : রয়টার্স


আরো সংবাদ



premium cement
অনিশ্চিত ৭৫ জনের হজযাত্রা, এজেন্সি চেয়ারম্যান-এমডির দেশত্যাগে নিষেধাজ্ঞা বাজারভিত্তিক সুদহারে হস্তক্ষেপের ইঙ্গিত বাংলাদেশ ব্যাংকের মালয়েশিয়ার শ্রমবাজার বন্ধ হবে না : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী গাজায় নিজেদের গুলিতে পাঁচ ইসরাইল সেনা নিহত ৪ হাজার কর্মী ছাঁটাই করবে তোশিবা নাইক্ষ‍্যংছড়ির পাহাড়ি এলাকা থেকে অস্ত্র ও অস্ত্র তৈরির বিপুল সরঞ্জাম উদ্ধার ভবিষ্যতে চট্টগ্রাম বন্দর অন্য দেশেও এর কার্যক্রম চালাবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী বাংলাদেশের সাথে আঞ্চলিক শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তায় অবদান রাখতে আগ্রহী অস্ট্রেলিয়া ২০৪১ সালের মধ্যে ১০ বিলিয়ন ডলারের সেমিকন্ডাক্টর খাতের উন্নয়ন চায় বাংলাদেশ পররাষ্ট্রমন্ত্রীর সাথে স্পেনের রাষ্ট্রদূত ও ইউএনএইচসিআর প্রতিনিধির সাক্ষাৎ বৌদ্ধ পূর্ণিমাকে ঘিরে কোনো নিরাপত্তা হুমকি নেই : ডিএমপি কমিশনার

সকল