২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়ায় ৩১ বাংলাদেশীসহ ৩৮ অবৈধ অভিবাসী আটক

- প্রতীকী ছবি

মালয়েশিয়ায় ইমিগ্রেশন পুলিশের অভিযানে ৩১ জন বাংলাদেশী শ্রমিকসহ মোট ৩৮ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে। এর মধ্যে একজন বাংলাদেশী আটক হওয়ার পর ছাড়া পেতে ঘুষ দেয়ার প্রস্তাব করায় তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে দেশটির দুর্নীতি দমন কমিশনের হাতে তুলে দেয়া হয়েছে।

গতকাল সোমবার স্থানীয় সময় পৌনে ১২টায় কেমামান কিজাল এলাকার একটি হাসপাতালের নির্মাণ প্রকল্প থেকে তাদেরকে অবৈধভাবে কাজ করার সময় আটক করা হয়েছে। মঙ্গলবার মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগ (জেআইএম) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে।

বিবৃতিতে বলা হয়, আটককৃত ৩৮ জন অভিবাসীর মধ্যে ৩১ জন বাংলাদেশী, ইন্দোনেশিয়ার চারজন, ভারতীয় দু’জন ও পাকিস্তানের একজন নাগরিক রয়েছেন। আটককৃতদের বিরুদ্ধে দেশটির অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ধারা (১) (গ) এবং (১৯) এর (১) (গ) পাশাপাশি ইমিগ্রেশন আইন ১৯৬৩ এর বিধি ৩৯ (খ) অনুসারে উপযুক্ত তদন্ত করে চার্জ গঠন করা হবে।

অভিযানে আটক কাগজপত্রহীন অবৈধ এক বাংলাদেশী অভিবাসী নির্মাণ শ্রমিক নিজেকে ছাড়াতে সংশ্লিষ্ট ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তাকে এক হাজার রিঙ্গিত ঘুষ প্রস্তাব করেন। এরপর তাকে গ্রেফতার করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য দেশটির দুর্নীতি দমন কমিশন হাতে হস্তান্তর করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ইউক্রেনকে দ্রত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর

সকল