১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


চীনে ভাইরাসজনিত নিউমোনিয়ায় আক্রান্ত আরো ১৭ জন শনাক্ত

- ছবি : সংগৃহীত

চীনে নতুন ভাইরাসজনিত নিউমোনিয়া রোগে আক্রান্ত আরও ১৭ জনকে শনাক্ত করা হয়েছে। রোববার উহান শহরের স্বাস্থ্য কর্তৃপক্ষ নতুন রোগী শনাক্তের বিষয়টি জানিয়েছে।

নতুন ভাইরাসজনিত নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু এবং এ বিষয়ে অন্যান্য দেশে সতর্কতা জারির পর মধ্য চীনে নতুন করে এই রোগে আক্রান্ত আরো ১৭ জনকে শনাক্ত করা হয়।

দেশটির উহান শহরে এপর্যন্ত ‘নভেল করোনা ভাইরাসে’ আক্রান্ত মোট ৬২ জনকে শনাক্ত করা হয়েছে, যেখান থেকে এই ভাইরাসটির উৎপত্তি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ওই ৬২ জনের মধ্যে ১৯ জনকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হলেও গুরুতর অসুস্থ অবস্থায় ৬০ বছর বয়সী দুজনের মৃত্যু হয়েছে।

মধ্য চীন থেকে আগত বিমান যাত্রীদের স্ক্রিনিং শুরু করেছে এশিয়ার অন্তত ৬টি দেশ। উহান থেকে আসা তিন ব্যক্তির মধ্যে এই রোগ শনাক্ত করার কথা জানিয়েছে থাইল্যান্ড ও জাপান। এপি/ইউএনবি।


আরো সংবাদ



premium cement
বেনাপোল বন্দরে টানা ৫ দিন আমদানি-রফতানি বন্ধ মালয়েশিয়ায় বাংলাদেশী শ্রমিকের ২ লাখ টাকায় বিক্রি হওয়ার অভিজ্ঞতা কুমিল্লায় বাস খাদে পড়ে নিহত ৫ গাইবান্ধা শহরে চুরি পট্টিতে আগুনে ১৫টি দোকান পুড়ে ছাই আরব লিগের প্রতি হামাসের আহ্বান গাজায় যুদ্ধবিরতির আদেশ দিতে জাতিসঙ্ঘ শীর্ষ আদালতের প্রতি দ. আফ্রিকার আহ্বান দীর্ঘ ভ্রমণ শেষে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ দল স্মার্ট চশমায় ‘বিপ্লব’ আনছে গুগল! বৃষ্টিতে ভণ্ডুল ম্যাচ, প্লেঅফে সানরাইজার্স হায়দরাবাদ যুক্তরাষ্ট্রের পর ব্রিটেনেও ভারতীয় ‘বিষাক্ত’ ভারতীয় মশলার বিরুদ্ধে কড়াকড়ি গাজায় জাতিসঙ্ঘ শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান আরব লিগের

সকল