২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


মোড়ক উন্মোচনে পাইওনিয়ার পাবলিকেশন্সের যাত্রা শুরু

মোড়ক উন্মোচনে পাইওনিয়ার পাবলিকেশন্সের যাত্রা শুরু - ছবি : সংগৃহীত

বাংলা একাডেমি বইমেলায় আজ শুক্রবার কবি মো. আমিনুজ্জামানের কবিতার বই 'দখিন হাওয়া'-এর মোড়ক উন্মোচনের মাধ্যমে যাত্রা শুরু করল আন্তর্জাতিক প্রকাশনা সংস্থা পাইওনিয়ার পাবলিকেশন্স।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলা সাহিত্যের প্রধান কবি আল মুজাহিদী। প্রকাশনা সংস্থার সত্ত্বাধিকারী সাংবাদিক ইসমাঈল আহসানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কবি ড. ফজলুল হক তুহিন, শাহাদাত সরকার, কবি আফসার নিজাম, কবি ওয়াহিদ আল হাসানসহ সাহিত্য-সংস্কৃতি জগতের দিকপাল মানুষেরা।

প্রধান অতিথি কবির ভূয়ষী প্রশংসা করে বলেন, স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রশ্নে আমরা কোনো আপস করবো না। শহীদ মিনারের চূড়াগুলো এখান থেকে পাশেই শহীদদের রক্তের কথা মনে করিয়ে দিচ্ছে। এত প্রকাশনার ভিড়ে আমার অতি স্নেহের ইসমাঈল আহসান আরেকটি আন্তর্জাতিক প্রকাশনা প্রতিষ্ঠানের উদ্যোগ নেয়ায় আমি তাকে অভিনন্দন জানাচ্ছি।

বাংলাদেশ, ইউরোপ ও আমেরিকা থেকে প্রকাশিত হবে পাইওনিয়ার পাবলিকেশন্সের বই। এই প্রকাশনা থেকে আন্তর্জাতিক ব্যক্তিত্ব কলকাতার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ওপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন মাইমুল আহসান খানের আলোচিত বই 'মমতা ম্যাজিক : ভবিষ্যৎ কোন পথে' বইটি অচিরেই আসছে।

এই সময় প্রকাশক ইসমাঈল আহসান বলেন, বিশ্ব মানের নতুন বই প্রকাশের মাধ্যমে তরুণ প্রজন্মকে বইমুখী করব। তরুণ প্রজন্মের মাঝে বই পড়ার অভ্যাস তৈরি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এ প্রকাশনী। এছাড়া দেশের সৃজনশীল লেখক এবং চিন্তা-চেতনায় বাংলাদেশের দেশ প্রেম জাগ্রত হয়, তাদের নিয়ে নতুন নতুন কাজ করতে সবসময় উদ্দীপ্ত থাকব।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
বসুন্ধরা গ্রুপে চাকরির সুযোগ মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২ জর্ডান ও ইসরাইল সফরে যাচ্ছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী সবার আগে বিশ্বকাপ দল ঘোষণা নিউজিল্যান্ডের মার্কিন ক্যাম্পাসে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভ থেকে গ্রেফতার ৯০০ নির্বাচনের আগে ‘সিএএ’ চালু করে ভোট টানার কৌশল ব্যর্থ বিজেপির ‘আন্তর্জাতিক শ্রমিক দিবস’ পালনের আহ্বান কানাডায় বেকারত্ব বিদেশী শিক্ষার্থীদের ওপর প্রবল চাপ সৃষ্টি করছে রাফাতে ইসরাইলি হামলায় এক পরিবারের ৯ সদস্য নিহত আজ ব্যাংকক থেকে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী গ্রেফতারের মধ্যেই মার্কিন বিশ্ববিদ্যালয়গুলোতে ইসরাইলবিরোধী বিক্ষোভ অব্যাহত

সকল