২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ব্রাজিলে স্কুলে গুলি, নিহত ৩

ব্রাজিলে স্কুলে গুলি, নিহত ৩ - ছবি : এনডিটিভি

ব্রাজিলে পৃথক দু’টি স্কুলে গুলি চালিয়েছে এক বন্দুকদারী। তার সরাসরি গুলিতে অন্তত তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো আটজন।

শুক্রবার স্থানীয় সময় সকাল ১০টার (জিএমটি ১৩:০০) দিকে এসপিরিটো সান্তো রাজ্যের ছোট শহর আরাক্রুজের দুটি স্কুলে এ ঘটনা ঘটে।

এক কিশোর সামরিক বাহিনীর পোশাক পরে রাজ্যের একটি সরকারি স্কুল এবং একটি প্রাইভেট স্কুলে গুলি চালায়, এক সরকারি কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স এ তথ্য জানিয়েছে।

স্থানীয় পুলিশ জানায়, তারা প্রাথমিকভাবে সন্দেহ করছে যে বন্দুকধারী কিশোর ওই স্কুলগুলোর একটির সাবেক শিক্ষার্থী। কিন্তু ওই রাজ্যের জননিরাপত্তা বিভাগের প্রধান মার্সিও সেলান্তে এটা নিশ্চিত নয় বলে জানান।

তিনি এক বিবৃতিতে বলেন, পুলিশ ও উদ্ধার কর্মীরা আহতদের উদ্ধার করেছে এবং ঘাতককে আটকের চেষ্টা করছে।

সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা এটাকে ‘মর্মান্তিক ঘটনা’ বলে উল্লেখ করেন।

লুলা বলেন, ‘আমি মামলার তদন্তে গভর্নর কাসাগ্রান্ডকে সহায়তা প্রদান করবো। এছাড়াও আক্রান্ত দু’টি স্কুল কর্তৃপক্ষকে সহায়তা করা হবে।’

সূত্র : রয়টার্স


আরো সংবাদ



premium cement
মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত

সকল