২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অভিবাসন নিয়ে কথা বলেছেন বাইডেন ও মেক্সিকো নেতা

অভিবাসন নিয়ে কথা বলেছেন বাইডেন ও মেক্সিকো নেতা - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ অবরাদর কথা বলেছেন। শনিবার আলাপকালে বাইডেন মেক্সিকো সীমান্ত পাড়ি দিয়ে দরিদ্র ল্যাটিনোদের যুক্তরাষ্ট্রে প্রবেশের মূল কারণ খুঁজে বের করার অঙ্গীকার ব্যক্ত করেন।

এ ছাড়া আলোচনার সময় নিরাপদ ও নিয়মতান্ত্রিক অভিবাসন নিশ্চিত করতে পুনরায় মার্কিন-মেক্সিকো সহযোগিতার ওপর গুরুত্বারোপ করা হয়। বাইডেনের ট্রানজিশন টিম এক বিবৃতিতে এ খবর জানিয়েছে।

তারা আরো বলছে, উভয় নেতা এল সালভাদর, গুয়েতেমালা, হন্ডুরাস ও দক্ষিণ মেক্সিকো থেকে অভিবাসন সঙ্কটের মূল কারণ সনাক্ত এবং এ অঞ্চলে আরো সুযোগ সৃষ্টি ও নিরাপত্তা নিশ্চিতে অভিন্ন উপায়ের বিষয়ে একমত হন।

উল্লেখ্য, মেক্সিকো সীমান্ত দিয়ে অভিবাসন বন্ধে যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কঠোর অবস্থান নিয়েছিলেন। তিনি সীমানা প্রাচীর তৈরি করে এ প্রবাহ বন্ধের পরিকল্পনা নিয়েছিলেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী

সকল