০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


‘নারীরা দুই বছর দেশ পরিচালনা করলে বিশ্বের চেহারা পাল্টে যাবে’

বারাক ওবামা - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, ‘দেশ পরিচালনায় নারীরা নিঃসন্দেহে পুরুষের চেয়ে ভালো। তিনি বলেন, প্রতিটি দেশের পরিচালনায় বা নেতৃত্বে যদি নারীরা থাকতো তবে বিশ্বের মানুষের জীবনমান আরো উন্নত হতো। বিশ্ব আরো সুন্দর হতো। সিঙ্গাপুরে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বারাক ওবামা বলেন, আমি নারীদের জানাতে চাই আপনি নিখুঁত নন। তবে পুরুষের চেয়ে অনেক ভালো। তিনি বলেন, আমি পুরোপুরি আত্মবিশ্বাসী যে, নারীরা যদি দুই বছর বিশ্বের প্রতিটি দেশ পরিচালনা করে তবে বিশ্বের চেহারা পাল্টে যাবে। বিশ্বের মানুষের জীবনমান আরো উন্নত হবে। নাগরিকদেরকে তারা একটি সুন্দর ও সমৃদ্ধশালী দেশ উপহার দিতে পারবে।


আরো সংবাদ



premium cement
চীন যেভাবে মেক্সিকোকে ব্যবহার করে যুক্তরাষ্ট্রে তাদের পণ্য প্রবেশ করাচ্ছে মুলাদীর মেঠোপথে শোভা ছড়ানো সোনাইল আজ বিলুপ্তির পথে জয়পুরহাটে ট্রাক্টর-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২ পাঁচ বছর পর ইউরোপ সফরে শি জিনপিং যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২ ইউক্রেনে ইস্টার প্রার্থনার মাঝে ড্রোন হামলা, রণাঙ্গনে রাশিয়ার সাফল্য দাবি যে সব কারণে করের বোঝা বাড়তে পারে আগামী বাজেটে প্রেসিডেন্ট বাইডেনের ‘জেনোফোবিক’ বক্তব্য নিয়ে ভারত-জাপানের আপত্তি আ’লীগ নেতাকে কটুক্তি, ছাত্রলীগ সভাপতিকে শোকজ ইসরাইলের হামলা অব্যাহত রাখার ঘোষণা, গাজার যুদ্ধবিরতি আলোচনা শেষ সোনা পাচার, ‘অপমানিত’ হয়ে পদত্যাগ আফগান কূটনীতিকের

সকল