১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


মালিতে সেতু থেকে নদীতে পড়ল বাস, নিহত ৩১

মালিতে সেতু থেকে নদীতে পড়ল বাস, নিহত ৩১ - সংগৃহীত

মালির দক্ষিণ-পূর্বাঞ্চলে একটি সেতু থেকে বাস ছিটকে পড়ে ৩১ জন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ১০ জন। আহতদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

বুরকিনা ফাসোর উদ্দেশে যাত্রা করা বাসটি গতকাল মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে বাগো নদীর উপর ওই সেতু থেকে নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যায়।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) ব্রিটিশ সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, দেশটির মালিয়ান শহর কেনিয়েবা থেকে প্রতিবেশী বুরকিনা ফাসো যাওয়ার পথে বাগোই নদী পার হওয়ার সময় বাসটি সেতু থেকে উল্টে যায়। পরে এটি তলিয়ে গেলে হতাহতের এ ঘটনা ঘটে।

স্থানীয় কর্মকর্তারা বলছেন, ‘চালকের গাড়ি নিয়ন্ত্রণে ব্যর্থতা’ এ দুর্ঘটনার সম্ভাব্য কারণ বলে মনে করা হচ্ছে।

দেশটির পরিবহণ মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, এদিন কেনিয়েবা থেকে বুরকিনা ফাসোর উদ্দেশে ছেড়ে যাওয়া একটি বাস বিকেল ৫টার দিকে সেতু থেকে ছিটকে পড়ে। যার সম্ভাব্য কারণ হিসেবে মনে করা হচ্ছে, চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন। এ ঘটনায় নিহতদের মধ্যে মালিয়ান ও পশ্চিম আফ্রিকার অন্যান্য দেশের নাগরিকও রয়েছেন।

এ মাসের শুরু দিকে মালির মধ্যাঞ্চল থেকে রাজধানী বামাকোতে যাওয়ার পথে বাস ও ট্রাকের মধ্যে সংঘর্ষে ১৫ জন নিহত হয়। এ দুর্ঘটনায় আহত হয় আরো ৪৬ জন।
সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
প্রস্তুতি নিয়ে তৃপ্ত কোচ-অধিনায়ক, ছাপিয়ে যেতে চান আগের সব আসরকে পেছনে নয়, আমরা সামনে তাকাতে চাই : ডোনাল্ড লু বগুড়ায় আ’লীগ নেতা খুনের আসামি খুন মিরসরাইয়ে কবর খুঁড়তে গিয়ে গ্রেনেড সাদৃশ্য বস্তুর উদ্ধার জলবায়ু পরিবর্তন মোকাবিলায় একসাথে কাজ করবে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র : পরিবেশমন্ত্রী ফের ৫২ জনকে বহিষ্কার করলো বিএনপি পররাষ্ট্রমন্ত্রী ও পরিবেশমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন ডোনাল্ড লু ভারতকে মার্কিন নিষেধাজ্ঞার হুমকি, যা বলল নয়াদিল্লি মহাদেবপুরে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলচালক নিহত বাংলাদেশ ব্যাংকের থলের বিড়াল বের হতে শুরু করছে : রিজভী আড়াইহাজারে নারী মাদককারবারিকে কারাদণ্ড

সকল