২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আলজেরিয়ার প্রধান ইসলামী দল নির্বাচনে বিজয়ের দাবি

আলজেরিয়ার প্রধান ইসলামী দল নির্বাচনে বিজয়ের দাবি - ছবি- সংগৃহীত

আলজেরিয়ার সবচেয়ে বড় ইসলামী দল ‘মুভমেন্ট অব সোসাইটি ফর পিস’ দাবি করেছে যে বর্তমান পার্লামেন্ট নির্বাচনে তাদের বেশির ভাগ প্রার্থী সাফল্য লাভ করেছেন, তারা জয়লাভ করেছেন। রোববার দলটি দেশের ভেতরে ও প্রবাসে অনুষ্ঠিত এ নির্বাচনে তাদের সাফল্যের কথা জানায়।

এ সময় ইসলামী দলটির এক শীর্ষনেতা নির্বাচনের ফলাফল বদলিয়ে ফেলার ব্যাপারে আশঙ্কা প্রকাশ করে কঠোর হুঁশিয়ারি দেন।

শনিবার অনুষ্ঠিত আলজেরিয়ার পার্লামেন্ট নির্বাচনের ব্যাপারে সরকারিভাবে কোনো ফলাফল পাওয়া না গেলেও জয়লাভের দাবি করছে ওই ইসলামী দলটি। ইসলামী দলটির প্রধান আব্দেল রাজ্জাক মাকরি তার অফিসিয়াল ফেসবুক পেজে জয়ের দাবি করে পোস্ট দিয়েছেন। ওই পোস্টে তিনি বলেন, ‘দেশের নাগরিকরা আমাদের মনোনীত প্রার্থীকে ভোট দেয়ায় আমরা তাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। এ ছাড়া আমরা আগের মতো নির্বাচনের ফলাফল পরিবর্তনের বিষয়েও সতর্ক থাকার হুঁশিয়ারি দিচ্ছি। এ সময় তিনি সাবেক প্রেসিডেন্ট আব্দেল অজিজ বুতেফ্লিকার সময়কার নির্বাচনে বিভিন্ন প্রতারণার কথা তুলে ধরেন।

ইসলামী দলটি এ ধরনের প্রতারণার বিষয়ে সতর্ক করে বলেছে, এমন প্রচেষ্টা দেশের জন্য খারাপ ফল বয়ে আনবে। এসব জালিয়াতি হলে ভবিষ্যতে আলজেরিয়ার রাজনৈতিক ব্যবস্থা ও নির্বাচন প্রক্রিয়ার জন্য অশুভ পরিণাম বয়ে আনবে বলেও হুঁশিয়ারি দেন আব্দেল রাজ্জাক।

আব্দেল রাজ্জাক মাকরি তার বক্তব্য শেষ করেন আলজেরিয়ার বর্তমান প্রেসিডেন্ট আব্দেল মাজিদ তেব্বুনেকে এ আহ্বান জানিয়ে যে তিনি যেন জনগণের দেয়া রায়কে রক্ষা করেন।

এ দিকে আলজেরিয়ায় শনিবার অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল নিয়ে দেশটির নির্বাচন কমিশন শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো তথ্য প্রকাশ করেনি।

সূত্র : ইয়েনি সাফাক


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী

সকল