১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলকদ ১৪৪৫
`


নাইজেরিয়ার ২টি সামরিক ঘাঁটি দখল বোকো হারামের

বোকো হারাম - ফাইল ছবি

উগ্রবাদী সশস্ত্র গোষ্ঠি বোকো হারামের সদস্যরা নাইজেরিয়ার উত্তরপূর্বের দু’টি সামরিক ঘাঁটিতে রাতে হামলা চালিয়ে দখল করে নিয়েছে। এদিকে যোদ্ধারা লেক শাদের একটি গুরুত্বপূর্ণ শহর নিয়ন্ত্রণ নেয়ার জন্য লড়াই করছে। বৃহস্পতিবার সামরিক সূত্র একথা জানায়।

ওই সূত্র জানায়, আইএস মদদপুষ্ট ইসলামিক স্টেট ওয়েস্ট আফ্রিকা প্রভিন্সের (আইএনডব্লিউএপি) যোদ্ধারা ব্যাপক লড়াইয়ের পর বগা শহরের একটি নৌঘাঁটি ও বহুজাতিক যৌথ টাস্ক ফোর্সের (এমএনজেটিএফ) একটি ঘাঁটি দখল করে নেয়। সাম্প্রতিক মাসগুলোতে এ অঞ্চলের বিভিন্ন সামরিক ঘাঁটিতে বোকো হারাম বারবার হামলা চালায়।

বোকো হারামের যোদ্ধারা গাড়ি বহর নিয়ে এসে বগা শহরে এ হামলা চালায় এবং এমএনজেটিএফ ঘাঁটি দখল করে। নাম প্রকাশ না করার শর্তে এক সামরিক সূত্র এএফপি’কে বলেন, তারা হামলা চালিয়ে বগা শহর থেকে পাঁচ কিলোমিটার দূরের নৌবাহিনীর একটি ঘাঁটিও দখল করে নেয়।


আরো সংবাদ



premium cement
বাগাতিপাড়ায় ড্রামের পানিতে ডুবে শিশুর মৃত্যু ভিসার অপেক্ষায় ১১ হাজার ১৬৭ হজযাত্রী বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে : প্রধানমন্ত্রী কুমিল্লায় হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড, ৯ জনের যাবজ্জীবন রাশিয়ায় সেতু ভেঙে নদীতে বাস, নিহত ৭ এসএসসি : পাসের হার যশোর বোর্ডে সর্বোচ্চ, সর্বনিম্ন সিলেটে এসএসসির ফলাফলে কেমন করলেন বাগাতিপাড়ার সেই ৩ নারী ইউপি সদস্য এসএসসি-সমমানের ফলাফলে চ্যাম্পিয়ন যশোর বোর্ড ময়মনসিংহ শিক্ষাবোর্ডে এবারো ছেলেদের চেয়ে মেয়েরা এগিয়ে হরিপুরে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় স্কুলছাত্রীর আত্মহত্যা এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে নাজিয়া

সকল