১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


ভোট দিতে বাধা দিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : র‍্যাবের মহাপরিচালক

র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন। - ছবি : সংগৃহীত

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনে ভোট দিতে বাধা দিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

তিনি বলেন, ‘নির্বাচনের আগে আমরা কাজ করছি। নির্বাচনের দিনও আমাদের দায়িত্ব থাকবে। ভোটার কেন্দ্রে যাতে যেতে পারে এবং ভোট গ্রহণের সাথে সংশ্লিষ্টদের নিরাপত্তা দেয়া আমাদের দায়িত্ব। আরেকটি বিষয় সাংবিধানিকভাবে ভোটারের ভোট দেয়া বা না দেয়ার অধিকার রয়েছে। যদি কেউ মনে করে ভোট দেবে না সেটা তার বিষয়। তবে কেউ যদি ভোট দিতে চায় আর তাতে কেউ যদি বাধা দেয়, আমরা সেক্ষেত্রে সর্বোচ্চ ব্যবস্থা নেব। যে ভোট দিতে বাধা দিবে তাকে আমরা প্রতিহত করবো।

রোববার (৩১ ডিসেম্বর) দুপুরে নগরের উত্তর পতেঙ্গা স্টিলমিল বাজার র‌্যাব ৭-এর সদর দফতরে গরিব-দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে এম খুরশীদ হোসেন বলেন, ‘নির্বাচনের দিন স্ট্রাইকিং ফোর্স হিসেবে যারা কাজ করবে তাদের মধ্যে সমন্বয় থাকবে। আরেকটা বাস্তবতা হচ্ছে একটা আসনে যতগুলো কেন্দ্র রয়েছে তত স্ট্রাইকিং ফোর্স তো আর নেই। আমরা টহলে থাকব। কোথাও ক্রাইসিস হলে সেখানে আমরা দ্রুত যাব। সেক্ষেত্রে যাওয়ার যে সময় শুধু সেটাই লাগবে। নির্বাচন ঘিরে এখনও কোনো হুমকি নেই। চোরাগোপ্তা হামলার বিষয়ে আমাদের গোয়েন্দারা কাজ করছে। এ ছাড়া ঝুঁকিপূর্ণ আসনগুলোতে আমরা আলাদা নজরদারির মাধ্যমে কাজ করব। সব মিলিয়ে আমরা চাই ৭ জানুয়ারি সুষ্ঠুভাবে ভোটগ্রহণ করা হবে।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল মো: মাহবুব আলম, র‍্যাব-৭ চট্টগ্রামের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহাবুব আলম, র‍্যাবের ইন্টেলিজেন্স উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাইফুল ইসলাম, র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার প্রমুখ।


আরো সংবাদ



premium cement