২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ইসলামিক রিলিজিয়াস অথরিটি ইন অস্ট্রিয়ার যৌথ উদ্যোগে ইফতার মাহফিল

- ছবি : সংগৃহীত

অস্ট্রিয়ার সাবেক ফেডারেল চ্যান্সেলর ও বর্তমান ইউরোপিয়ান ও আন্তর্জাতিকবিষয়ক মন্ত্রী আলেক্সান্ডার শালেনবের্গ এবং ইসলামিক রিলিজিয়াস অথরিটির যৌথ উদ্যেগে এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার মুসলিম ও সকল ধর্মীয় নেতার সম্মানে ভিয়েনার ১ নম্বর ডিস্ট্রিক্টের ঐতিহাসিক রাজপ্রাসাদ 'প্যালেস লোয়ার অস্ট্রিয়া'-এ এই রাজকীয় আন্তঃধর্মীয় (ইন্টাররেলিজিয়াস) ইফতারের আয়োজন করা হয়।
 
অস্ট্রিয়ান কূটনীতিক, রাষ্ট্রদূত, মাক্সিমিলিয়ান হেননিগ, চিফ অফ প্রোটোকল, পররাষ্ট্র মন্ত্রণালয়, অস্ট্রিয়া ও এদিনা হুসবিস, হেড অফ রিলিজিয়াস অথরিটি অফিস-এর যৌথ সঞ্চালনায় উদ্বোধনী বক্তব্য রাখেন ইসলামিক রিলিজিয়াস অথরিটি ইন অস্ট্রিয়ার প্রেসিডেন্ট তুর্কি বংশোদ্ভুত অমিত ভুরাল।

অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী আলেক্সান্ডার শালেনবের্গ, মন্ত্রণালয়ের কূটনৈতিকরা, অস্ট্রিয়ান ক্যাথলিক চার্চের প্রধান কার্ডিনাল ক্রিস্তফ শোনবর্ন, ইহুদি ধর্মের প্রধান রাব্বি শ্লোমো হফমাইস্টার, অন্যান্য ধর্মীয় প্রধান ব্যক্তি, বাংলাদেশসহ ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) সদস্যভুক্ত মুসলিম দেশগুলোর ৪০-এর অধিক রাষ্ট্রদূতের উপস্থিতিতে ভুরাল রমজান, রমজানের গুরুত্ব, অস্ট্রিয়াতে ইসলাম ও মুসলিম ইত্যাদি বিষয়ে তাৎপর্যপূর্ণ বক্তব্য পেশ করেন।

প্রধান আয়োজক হিসেবে পররাষ্ট্রমন্ত্রী আলেক্সান্ডার শালেনবের্গ অস্ট্রিয়ায় বসবাসকারী সকল মুসলমান ও সকল ধর্মের লোকদের সৌহার্দ্যপূর্ণভাবে বসবাস করা, সহনশীলতা, স্বাধীনতা নিশ্চিত করা ও স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য পেশ করেন। তিনি মধ্যপ্রাচ্য প্রসঙ্গ বলতে গিয়ে উল্লেখ করেন, যেকোনো আলোচনায় গাজার বিষয়টি অবশ্যই থাকতে হবে।

আন্তঃধর্মীয় (ইন্টাররেলিজিয়াস) ইফতারে আরো উপস্থিত ছিলেন রিলিজিয়াস অথোরিটির সুপ্রিম কাউন্সিল সদস্য, তুর্কি, বসনিয়ান, আরব, আলবেনিয়ান, আফ্রিকা এবং ১০টি মুসলিম সম্প্রদায়ের চেয়ারম্যানরা।

আরো উপস্থিত ছিলেন এশিয়ান ইসলামিক কমিউনিটির চেয়ারম্যান ও ইসলামিক রিলিজিয়াস অথরিটির সুপ্রিম কাউন্সিল সদস্য বাংলাদেশী বংশোদ্ভুত ইঞ্জিনিয়ার হাসিম মোহাম্মেদ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement