২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কুরআনে সব সমস্যার সমাধান আছে : মিজানুর রহমান আজহারি

কুরআনে সব সমস্যার সমাধান আছে : মিজানুর রহমান আজহারি - ছবি : নয়া দিগন্ত

ড. মিজানুর রহমান আজহারি বলেছেন, রান্নাঘর থেকে বঙ্গভবন পর্যন্ত সব সমস্যার সমাধান দেয়া আছে কুরআন নামক কিতাবে। অর্থ বুঝে পবিত্র কুরআন পড়তে হবে। রাসূল সা: বলেছেন, পবিত্রতা ছাড়া কুরআন স্পর্শ করা যাবে না, স্পর্শ করতে হলে ওষু করতে হবে।

রোববার বিকেল ৫টায় মালয়েশিয়ার কুয়ালালামপুরে হোটেল জি টাওয়ারে ৫ম বারের মতো কায়েদ ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।

কায়েদ ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ডক্টর ফয়জুল হকের সভাপতিত্বে এবং মালয়েশিয়াস্থ বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়নের সভাপতি পিইচডি গবেষক আলমগীর চৌধুরী আকাশ ও রিয়াজ মাহমুদের যৌথ পরিচালনায় এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

তিনি আরো বলেন, ঐক্যবদ্ধ জীবন ছাড়া মানুষের কল্যাণ হতে পারে না। তাই আমাদের সকল মুসলমানদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। মানুষ হিসেবে সবাইকে নিয়ে সমাজের পরিবর্তন করতে হবে। দেশের মানুষের ভাগ্যের ও সমাজের পরিবর্তনে দল-মত নির্বিশেষে সবাইকে নিয়ে কাজ করতে হবে। যুবকদের কর্মসংস্থান তৈরি করতে হবে। বিদেশের মাটিতে বাংলাদেশের মান-সম্মান রক্ষায় কমিউনিটির সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে একত্রে কাজ করার আহ্বান জানান আজহারি।

অনুষ্ঠানের সভাপতি ড. ফয়জুল হক তার বক্তব্যে বলেন, কায়েদ ফাউন্ডেশন যার নামে প্রতিষ্ঠা করা হয়েছে, সেই হজরত কায়েদ সাহেব হুজুর রহ. ছিলেন আজীবন ঐক্য প্রতিষ্ঠার অগ্রনায়ক। তিনি সমাজের সকল আস্তিকদের মধ্যে ঐক্য প্রতিষ্ঠা, দল ও রাজনীতির ঊর্ধ্বে বিদ্বেষমুক্ত একটি আদর্শ সমাজ প্রতিষ্ঠার চেষ্টা করে দিয়েছেন। সমাজের মানুষের কল্যাণ ও ইসলাম প্রতিষ্ঠায় নিজ বাড়িতে ৪২টি শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে গেছেন।

প্রোগ্রামটি বাস্তবায়ন করতে যারা সহযোগিতা করেছেন- উপস্থিত সকল শিল্পী, সাংবাদিক, সেচ্ছাসেবক, প্রশাসনিক কর্মকর্তা, হোটেলে ম্যানেজমেন্টসহ দায়িত্ববান সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ড. ফয়জুল হক।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল