০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


চট্টগ্রাম-ব্যাংকক রুটে ফ্লাইট চালুর আহ্বান চেম্বারের

-

চট্টগ্রাম-ব্যাংকক রুটে বিমানের ফ্লাইট চালু করতে বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম। ব্যাংককগামী যাত্রীদের সুবিধার্থে চট্টগ্রাম বিমানবন্দরেই ইমিগ্রেশনের ব্যবস্থা চালুর পর প্রতিমন্ত্রী মো: মাহবুব আলীকে ধন্যবাদ জানিয়ে গত সোমবার এক পত্রে তিনি এ আহ্বান জানান।
পত্রে চেম্বার সভাপতি বলেন, মিরসরাইয়ে বাস্তবায়নাধীন দেশের বৃহত্তম বঙ্গবন্ধু শিল্পনগর, আনোয়ারায় দু’টি অর্থনৈতিক অঞ্চল, দু’টি সরকারি ও একটি বেসরকারি ইপিজেডসহ অনেক বিদেশী বিনিয়োগকারীর গন্তব্য হওয়ায় চট্টগ্রামে অনেক বিদেশী বিশেষ করে বিনিয়োগকারীদের যাতায়াত বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি আর্থিক সক্ষমতা বৃদ্ধির কারণে চট্টগ্রাম থেকে ব্যাংককগামী ব্যবসায়ী, চিকিৎসাপ্রত্যাশী ও পর্যটকের সংখ্যা অনেক গুণ বেড়েছে। বর্তমানে চট্টগ্রাম-ব্যাংকক সরাসরি ফ্লাইট চালু হলে তা এ মুর্হূতে লাভজনক না হলেও বিনিয়োগবান্ধব পরিবেশের অন্যতম সহায়ক হিসেবে ভূমিকা রাখবে বিধায় সরাসরি যোগাযোগের এ ব্যবস্থা জরুরি ভিত্তিতে নিশ্চিত করা প্রয়োজন, অন্যথায় চট্টগ্রামকে ঘিরে প্রধানমন্ত্রীর বৃহত্তর অর্থনৈতিক কর্মকাণ্ড ও বিদেশী বিনিয়োগ আকর্ষণ বাধাগ্রস্ত হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। তাই চট্টগ্রাম থেকে সরাসরি ব্যাংকক ফ্লাইট চালু করার লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য প্রতিমন্ত্রীর প্রতি অনুরোধ জানানো হয়।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল