১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


পোর্ট সিটি ভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের ইন্ডাস্ট্রিয়াল ট্যুর

-

বন্দর নগরীর কেইপিজেডে অবস্থিত এম এ এস ইন্টিমেটস বাংলাদেশ প্রাইভেট লিমিটেড কোম্পানিতে অ্যাকাডেমিক কোর্সের অংশ হিসেবে সম্প্রতি ইন্ডাস্ট্রিয়াল ট্যুর সম্পন্ন করেছে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগ। এতে বিবিএ ৯ম এ এবং বি ব্যাচের শিক্ষার্থীসহ মোট ছয়জন শিক্ষক ও ৪৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
পোশাক শিল্পের ক্রমবর্ধমান বিকাশ, ছাত্রছাত্রীদের কারিগরি জ্ঞানের দক্ষতা বৃদ্ধি করা ও মানবসম্পদ বিভাগের কার্যক্রম উন্মোচিত করাই ছিল এ ট্যুরের অংশ। পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষ থেকে ব্যবসায় প্রশাসন বিভাগের সভাপতি ড. রাজীব চক্রবর্তী এম এ এস ইন্টিমেটসের মানবসম্পদ বিভাগের প্রধান অরুনা উইজেরতেœকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।
অরুনা উইজেরতেœ বলেন, দক্ষ মানবসম্পদ তৈরি করতে প্রয়োজন তত্ত্বীয় জ্ঞানের পাশাপাশি প্রয়োগিক জ্ঞান। এরপর তিনি প্রতিষ্ঠানের বিভিন্ন কর্মকাণ্ড ছাত্রছাত্রীদের পরিদর্শন করান এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। বিভাগের সভাপতি ড. রাজীব চক্রবর্তী বলেন, এ ধরনের কারিগরি শিক্ষা ছাত্রছাত্রীদের কর্মমুখী ও বাস্তববাদী হতে শিক্ষা দেয়। ছাত্রছাত্রীদের বিভিন্ন সমস্যা মোকাবেলা করতে এই ধরনের ইন্ডাস্ট্রিয়াল ট্যুর গতিশীল ভূমিকা পালন করবে। এতে আরো উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো: মাহফুজুর রহমান, ফারজানা আমীন, প্রভাষক শেখ মোহাম্মদ ইমরান, আতিকুর রহমান, ফারজানা রশীদ প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
মুন্সীগঞ্জে ৩ নারী ছিনতাইকারী গ্রেফতারের পর কারাগারে বরিশাল বিভাগের শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাসির উদ্দিন দুর্ঘটনা কমাতে ‘নারীর মতো গাড়ি চালানো’র প্রচারণা ফ্রান্সে সাটুরিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু রাজশাহীতে নামের মিলে জেল খাটলেন কলেজছাত্র স্পিকারের নেতৃত্বে রাতে জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ফরিদপুর ছেলেকে হত্যার দায়ে বাবা ও সৎ মায়ের যাবজ্জীবন প্রিসাইডিং অফিসারদের গ্রেফতারই প্রমাণ করে দেশে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই : জামায়াত আমির বাংলাদেশ থেকে ১৫ হাজার ৫১৫ জন হজযাত্রী সৌদি পৌঁছেছেন মালয়েশিয়ায় বন্যহাতির আক্রমণে বাংলাদেশী নিহত : পরিবারের দাবি পরিকল্পিত হত্যা রাতে ঢাকাসহ ৮ জেলায় ঝড়ের পূর্বাভাস

সকল