১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


কাপাসগোলা কলেজে নান্দনিক ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে : চসিক মেয়র

-

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, কাপাসগোলা সিটি করপোরেশন মহিলা কলেজ ও ক্যাম্পাসকে দৃষ্টিনন্দন, মনোমুগ্ধকর, আধুনিক ও বিশ্বমানের ক্যাম্পাসে রূপান্তরের অবকাঠামোগত উন্নয়নসহ বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। তারই ধারাবাহিকতায় এ কলেজে ৭ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক সুযোগ সুবিধা সমন্বিত একটি ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে। এ পরিকল্পনা আগামী দুই বছরের মধ্যে বাস্তবায়ন করা হবে। এখানে বহুতল বিশিষ্ট দু’টি ভবন নির্মিত হবে। তখন আর স্কুল ও কলেজের শ্রেণিকক্ষ সঙ্কট থাকবে না। শুধু তাই নয়, জনগুরুত্ব বিবেচনা করে এ কলেজে ছাত্রীদের জন্য আবাসনেরও ব্যবস্থা করা হবে।
গত রোববার দুপুরে কাপাসগোলা সিটি করপোরেশন মহিলা কলেজে বার্ষিক পুরস্কার বিতরণ, নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়ার সভাপতিত্বে সভায় স্থানীয় কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, পরিচালনা পর্যদের সদস্য মনজুর হোসেন ও মোহাম্মদ ইব্রাহিম বিশেষ অতিথির বক্তব্য রাখেন। সভায় কলেজের অধ্যক্ষ মনোয়ার জাহান শুভেচ্ছা বক্তব্য রাখেন। কলেজ পরিচালনা পর্ষদের সদস্য নাসরীন আকতার, এস এম শহীদুল ইসলাম, মোহাম্মদ ফখরুল ইসলাম চৌধুরী ও আবুল কালাম এবং কাপাসগোলা সিটি করপোরেশন উচ্চবালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ স্কুল ও প্রাইমারি পরিচালনা পর্ষদের সদস্যরা এই সময় উপস্থিত ছিলেন।
সিটি মেয়র বলেন, শিক্ষা-গবেষণার জন্য প্রয়োজন মনোরম ও নান্দনিক পরিবেশ। পরিষ্কার-পরিচ্ছন্ন জীবনযাপন ও মনোরম পরিবেশ মানুষের মনকে প্রফুল্ল রাখে এবং শরীরকেও রাখে রোগমুক্ত। তিনি বলেন, এ বাস্তবতাকে ধারণ করে চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত সব শিক্ষাপ্রতিষ্ঠান আধুনিকায়নের মাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠান ও ক্যাম্পাসকে নান্দনিক পরিবেশে রূপ দেয়ার কার্যক্রম হাতে নেয়া হয়েছে। পরে মেয়র ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।


আরো সংবাদ



premium cement
মুন্সীগঞ্জে স্বামীর হাতে স্ত্রী নিহত ‘অস্ত্র তাক করলে মনে হতো মায়ের কাছে ফেরা হবে না’ জর্জিয়ার‘বিদেশী প্রভাব' আইন নিয়ে ভলকার তুর্কের গভীর দুঃখ প্রকাশ সাকিব- মাহমুদউল্লাহকে বিশেষ উপহার দিতে চান শান্ত, আছে চাওয়াও চার শ’ অনেক দূর, বিজেপির হাত থেকে কি সংখ্যাগরিষ্ঠতাও ফসকে যাচ্ছে? নোয়াখালীতে আসামি গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রস্তুতি নিয়ে তৃপ্ত কোচ-অধিনায়ক, ছাপিয়ে যেতে চান আগের সব আসরকে পেছনে নয়, আমরা সামনে তাকাতে চাই : ডোনাল্ড লু বগুড়ায় আ’লীগ নেতা খুনের আসামি খুন মিরসরাইয়ে কবর খুঁড়তে গিয়ে গ্রেনেড সাদৃশ্য বস্তুর উদ্ধার জলবায়ু পরিবর্তন মোকাবিলায় একসাথে কাজ করবে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র : পরিবেশমন্ত্রী

সকল