১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


সাদার্ন ইউনিভার্সিটিতে ‘ক্যারিয়ার ইনসাইট’ বিষয়ক সেমিনার

-

সাদার্ন ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স বিভাগ ও সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালের (এসসিআইটিপি) যৌথ উদ্যোগে শিক্ষার্থীদের আইটি সেক্টরে ক্যারিয়ার গঠনে নির্দেশনা ও সহযোগিতার লক্ষ্যে ক্যারিয়ার ইনসাইট বিষয়ক সেমিনার ও ক্যাম্পাস কাব উদ্বোধন অনুষ্ঠান গত রোববার ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়। এতে আলোচক ছিলেন পিএইচপির আইটি প্রধান ও এসসিআইটিপির সভাপতি আবদুল্লাহ ফরিদ, বিএসআরএম গ্রুপের প্রধান আইটি ইনফ্রাস্ট্রাকচার ও এসসিআইটিপির মহাসচিব মো: সাইফুল ইসলাম মাহিন, ইয়াংওয়ান লিমিটেডের (সিইপিজেড) আইটি প্রধান ও এসসিআইটিপির ফেলো সদস্য সুজাত আনোয়ার সিদ্দিকী এবং এক্সপোনেন্ট আইটি লিমিটেডের সিইও আবুল কাশেম।
কম্পিউটার সায়েন্স বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. মো: আবুল মনসুর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনার ও এসসিআইটিপি ক্যাম্পাস কাব উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান। উপস্থিত ছিলেন অনুষ্ঠানের সমন্বয়ক ও কম্পিউটার সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক মো: জাহাঙ্গীর আলম, বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।
প্রধান অতিথির বক্তব্যে বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান বলেন, বর্তমান সময় হচ্ছে তথ্যপ্রযুক্তির। তাই এ সেক্টরে ক্যারিয়ার করতে হলে দক্ষতা বাড়াতে হবে। দেশে-বিদেশে চাকরির ক্ষেত্রে বিশাল সুযোগ ও চাহিদা রয়েছে ইনফরমেশন টেকনোলজির (আইটি) শিক্ষার্থীদের। বিশ্ব প্রতিযোগিতায় এগিয়ে যেতে হলে তথ্যপ্রযুক্তিতে দক্ষ হতে হবে। আমার বিশ্বাস এ ধরনের সেমিনার শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে সহায়ক হবে।

 


আরো সংবাদ



premium cement
‘অস্ত্র তাক করলে মনে হতো মায়ের কাছে ফেরা হবে না’ জর্জিয়ার‘বিদেশী প্রভাব' আইন নিয়ে ভলকার তুর্কের গভীর দুঃখ প্রকাশ সাকিব- মাহমুদউল্লাহকে বিশেষ উপহার দিতে চান শান্ত, আছে চাওয়াও চার শ’ অনেক দূর, বিজেপির হাত থেকে কি সংখ্যাগরিষ্ঠতাও ফসকে যাচ্ছে? নোয়াখালীতে আসামি গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রস্তুতি নিয়ে তৃপ্ত কোচ-অধিনায়ক, ছাপিয়ে যেতে চান আগের সব আসরকে পেছনে নয়, আমরা সামনে তাকাতে চাই : ডোনাল্ড লু বগুড়ায় আ’লীগ নেতা খুনের আসামি খুন মিরসরাইয়ে কবর খুঁড়তে গিয়ে গ্রেনেড সাদৃশ্য বস্তুর উদ্ধার জলবায়ু পরিবর্তন মোকাবিলায় একসাথে কাজ করবে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র : পরিবেশমন্ত্রী ফের ৫২ জনকে বহিষ্কার করলো বিএনপি

সকল