১৯ সেপ্টেম্বর ২০১৯

বারাক ওবামার নয়া আহ্বান

বারাক ওবামার নয়া আহ্বান - সংগৃহীত

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা শনিবার ভোটারদের প্রতি ঐক্যবদ্ধ হয়ে কংগ্রেসে ডেমোক্র্যাটদের নিয়ন্ত্রণ ফিরিয়ে আনার আহ্বান জানিয়েছেন। তিনি ট্রাম্প প্রশাসনের নিন্দা করে বলেন, তাদের এই ‘ভীতির রাজনীতি’ দেশকে বিভক্ত করে ফেলেছে। জাতি আজ বিপজ্জনক সময় পার করছে।

ওবামা ক্যালিফোর্নিয়ার আনাহেইমে একটি জনাকীর্ণ ও উৎফুল্ল সমর্থকদের উদ্দেশ্যে ভাষণে এসব কথা বলেন। আসন্ন মধ্যবর্তী নির্বাচনে ডেমোক্র্যাটদের পক্ষে ওবামা শুক্রবার ইলিনয়ে তার প্রচারণা শুরু করেন।

তিনি বলেন, নভেম্বর মাসের নির্বাচনে ভোটারদের ক্ষমতাসীনদের প্রতি একটি পরিস্কার বার্তা দেয়া উচিত যে তাদেরকে ‘বর্তমানের চলমান ক্ষোভ, ঘৃণা ও বিভেদ থেকে বেরিয়ে এসে রাজনীতিতে পরিচ্ছন্ন ও সুস্থ ধারা ফিরিয়ে আনতে হবে।’

ওবামা ট্রাম্পের নাম উচ্চারণ না করলেও তাকে লক্ষ্য করেই যে কথাগুলো বলেছেন তা স্পষ্ট। তিনি বলেন, একটি ত্রুটিপূর্ণ স্বাস্থ্যনীতি, শিক্ষার উচ্চ ব্যয়, জলবায়ু উষ্ণায়নসহ বহু ইস্যু আছে যেগুলো সম্পর্কে এই সরকারের নীতিতে জনগণ ‘ভীত’।

তিনি আরো বলেন, ‘আমরা যদি এখনই যথাযথ পদক্ষেপ না নেই তবে পরিস্থিতি আরো খারাপ হতে পারে।’


আরো সংবাদ

জাভিকে হয়তো বার্সার কোচ হতে হবে, না হয় খুন করা হবে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ দাবিতে সুপ্রিম কোর্টে আইনজীবীদের পোস্টার নিষিদ্ধ হলেন লঙ্কান ক্রিকেট তারকা আন্দোলনকারীরা পদত্যাগ চাইলেও অনড় জাবি ভিসি ফারজানা বৃষ্টির পানি সংরক্ষণ, শ্রীলংকার অভিজ্ঞতা কাজে লাগাতে পারে বাংলাদেশ রিয়াল মাদ্রিদকে পেয়ে চোখও টিপলেন, জিহ্বাও বের করলেন অ‌নিয়‌মে ভ‌র্তিকৃতরা ডাকসুতে নেতৃত্ব দেয়ার অধিকার হারিয়েছে : ঢা‌বি সাদা দ‌ল ঢাকায় জুয়া খেলা, ক্লাব হাউজি থেকে ক্যাসিনো গফরগাঁওয়ে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন জাবি ভিসিকে ‘ওয়ালাইকুম আসসালাম’ ক্যাসিনো ব্যবসায় প্রশাসনের কেউ জড়িত থাকলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

সকল