২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ট্রাম্পের তীব্র সমালোচনা চীনের

-

উত্তর কোরিয়া ইস্যুতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘দায়িত্বজ্ঞানহীন’ বলে তার সমালোচনা করেছে চীন।
ট্রাম্প উত্তর কোরিয়ার নিরস্ত্রীকরণ বিষয়ে চীনের ভূমিকার সমালোচনা করে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর পিয়ংইয়ং সফর বাতিল করেন। এরপরই চীন তাকে ‘দায়িত্বজ্ঞানহীন’ বলেছে। খবর এএফপি’র।
চূড়ান্তভাবে পারমানবিক নিরস্ত্রীকরণ বিষয়ে পরবর্তী পদক্ষেপ বিষয়ে আলোচনার জন্যে পম্পেওর আগামী সপ্তাহে পিয়ংইয়ং সফরের কথা ছিল।
শুক্রবার পম্পেওকে পিয়ংইয়ং সফরে যেতে নিষেধ করার কথা উল্লেখ করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, কারণ আমার মনে হয়েছে কোরীয় উপদ্বীপে পারমানবিক নিরস্ত্রীকরণে আমরা তেমন তাৎপর্যপূর্ণ অগ্রগতি করতে পারিনি।
তিনি বলেন, চীনের সঙ্গে আমাদের শক্ত বাণিজ্যিক অবস্থানের কারণে আমি বিশ্বাস করি না যে পারমানবিক নিরস্ত্রীকরণে আগের মতো তারা সাহায্য করবে।
এদিকে ট্রাম্পের এই অভিযোগের ভিত্তিতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লু ক্যাং বলেন, ‘যুক্তরাষ্ট্রের বিবৃতিটি মৌলিক বিষয়ের বিপরীত এবং দায়িত্বহীন। আমরা এ ব্যাপারে গভীরভাবে উদ্বিগ্ন।’


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল