২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মার্কিন সেনাবাহিনীর নতুন পরিকল্পনা

মার্কিন সেনাবাহিনীর নতুন পরিকল্পনা - সংগৃহীত

মার্কিন সেনাবাহিনী প্রায় ২৫ হাজার অভিবাসীর জন্য বন্দিশালা নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে। অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জিরো টলারেন্স নীতির অংশ হিসেবে এ পরিকল্পনা নেয়া হয়েছে।

এ পরিকল্পনা অনুযায়ী, অভিবাসীদের জন্য বন্দিশালাগুলো  নির্মিত হবে ক্যালিফোর্নিয়া, অ্যালবামা ও আরিজোনার অব্যবহৃত বিমানঘাঁটিতে। টাইম ম্যাগাজিন জানিয়েছে, এসব বন্দিশালা হবে অস্থায়ী। কয়েক মাসের বেশি এগুলো টিকবে না। আটক অভিবাসীদের বিষয়ে আদালতের সিদ্ধান্ত পর্যন্ত তাদেরকে সেখানে রাখা হবে।

এছাড়া পরবর্তীতে সান ফ্রান্সিস্কোর কাছে আরও একটি অভিবাসী বন্দিশালা নির্মাণ করা হবে, যেখানে ৪৭ হাজার অভিবাসীকে রাখা হবে।

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে ট্রাম্প প্রশাসন অভিবাসীদের জন্য ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করেছে। এ নীতি অনুযায়ী অবৈধভাবে প্রবেশকারী প্রত্যেক অভিবাসী অপরাধী হিসেবে চিহ্নিত হচ্ছেন। এক পরিসংখ্যানে দেখা যায়, চলতি বছরের মে ও জুন মাসে এ নীতির কারণে ২ হাজার ৩০০ শিশু পরিবার থেকে বিচ্ছিন্ন হয়।

প্রেসিডেন্ট ট্রাম্পের এ নীতির কারণে বিশ্বজুড়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। সম্প্রতি ট্রাম্প পরিবার থেকে শিশুদের বিচ্ছিন্ন করার এ নীতি থেকে সাময়িকভাবে সরে এসেছেন। কিন্তু তিনি তার ‘জিরো টলারেন্স’ নীতি অব্যাহত থাকবে বলে ঘোষণা দিয়েছেন


আরো সংবাদ



premium cement
মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন মোরেলগঞ্জে কৃষককে পিটিয়ে হত্যা দেবীগঞ্জে হিট স্ট্রোকে প্রাইভেটকার চালকের মৃত্যু

সকল