২৫ সেপ্টেম্বর ২০১৮

সুনামগঞ্জে বেইলি ব্রীজ ভেঙ্গে রড বোঝাই ট্রাক নদীতে 

-

সাচনাবাজার-সুনামগঞ্জ সড়কের শালমারা নামক নদীর ওপর নির্মিত বেইলি ব্রীজটি ভেঙে অতিরিক্ত রড বোঝাই একটি ট্রাক নদীতে পরে ডুবে গেছে। ব্রীজ ভাঙ্গার কারণে এ সড়কে যান চলাচল বন্ধ রযেচে। এ ঘটনায় চালক ও হেল্পার আহত হয়েছেন। রবিবার বিকেলে সুনামগঞ্জ থেকে রড বোঝাই করে জামালগঞ্জ উপজেলার সাচনা বাজারে আসার পথে ট্রাকটি শালমারা ব্রীজ পার হওয়ার সময় এ দুর্ঘটনাটি ঘটে।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, রবিবার বিকেল সাড়ে ৩ টার দিকে সুনামগঞ্জ থেকে রড বোঝাই করে ওই ট্রাকটি উপজেলার সাচনা বাজারের উদেশ্যে রওনা দেয়। পরে বিকেল সোয়া ৪টার দিকে ট্রাকটি সাচনা বাজারের অদূরে সড়ক ও জনপথ বিভাগের নির্মানাধীন শালমারা নামক বেইলি ব্রীজটি পার হওয়ার সময় ব্রীজ ভেঙে রড বোঝাই ওই ট্রাকটি নদীতে পরে ডুবে যায়। এ সময় ট্রাকের চালক ও হেলপার সাঁতরে তীরে উঠে পালিয়ে যায়। তবে এ ঘটনায় কোনো হতাহত হয়নি বলে জানিয়েছেন স্থানীয়রা।

সাচনা বাজার অটোবাইক চালক সমিতির ম্যানেজার মো. ইমরান আলী জানান, ওই বেইলি ব্রীজটি ভেঙে পরার পর থেকেই এ সড়ক পথে সুনামগঞ্জের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ব্রীজ ভাঙ্গার কারণে যাত্রীরা পড়েছেন চরম বিপাকে। জামালগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ইউসুফ আল আজাদ, সাচনাবাজার ইউপি চেয়ারম্যান রেজাউল করিম শামীম, জামালগঞ্জ সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: লুৎফুর রহমান, বাজারের ব্যবসায়ী মো: আলকাছ মিয়াসহ স্থানীয় লোকজন ব্রীজটি দ্রুত মেরামত করে জেলা সদরের সঙ্গে চলাচলে পথ সুগম করে দিতে সংশ্লিষ্ট উর্দ্ধতন কতৃৃপক্ষের সুদৃষ্টি কাসনমা করেন।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম বলেন, ওই বেইলী ব্রীজের ওপর দিয়ে ৫ মেট্রিক টনের অধিক মালবোঝাই সব ধরনের গাড়ি পারাপার সম্পূর্ণভাবে নিষেধ থাকা সত্ত্বেও ওই ট্রাকটি মাত্রাতিরিক্ত মালবোঝাইয়ের কারণেই ব্রীজটি ভেঙে যায়। তবে ঘটনার খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে আমাদের লোক পাঠানো হয়েছে।

অপরদিকে জেলার সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহা সড়কের পাগলা বাজারের সামনে মাইক্রোবাস নিয়ন্ত্রন হারিয়ে খাদে পড়ে অন্তত পক্ষে ৭ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সিলেট থেকে সুনামগঞ্জগামী মাইক্রোবাস (ঢাকা মেট্রো-জ-১১-১৩৬৩) হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে দুমড়ে মুচড়ে পড়ে যায়। গুরুতর আহতদের স্থানয়িরা সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করেছেন। দক্ষিণ সুনামগঞ্জ এএসআই নেছার এ ঘটনার সত্যতা স্বীকার করেন।


আরো সংবাদ