২৮ জানুয়ারি ২০২০

বাবরি মসজিদ : ধ্বংসের বার্ষিকীর দিনে রিভিউ আবেদন

-

বাবরি মসজিদ মামলায় ভারতীয় সুপ্রিম কোর্টের রায়ের বিপক্ষে আগামী ৬ ডিসেম্বর রিভিও আবেদন করবে জমিয়তে উলামায়ে হিন্দ। ৬ ডিসেম্বর বাবরি মসজিদ ভাঙ্গার বার্ষিকী, রায়ের বিপক্ষে রিভিউ আবেদন করার জন্য সেই দিনটিকেই বেছে নিয়েছে জমিয়ত।

 সংগঠনটির পক্ষে রিভিউ আবেদন করবেন উত্তর প্রদেশের সাধারণ সম্পাদক মাওলানা আশহাদ রাশেদিন। মাওলানা আশহাদ বাবরি মসজিদ মামলার ১০ বাদীর একজন। টাইমস অব ইন্ডিয়াকে তিনি বলেন, আমাদের কাগজপত্র গোছানোর কাজ প্রায় চূড়ান্ত। আমাদের আইন কর্মকর্তারা রিভিও আবেদনের খসড়া করছেন। কয়েক দিনের মধ্যেই তা চূড়ান্ত হবে।

কয়েক বছর আগে মামলার আরেক বাদী ও উত্তর প্রদেশ জমিয়তের সাধারণ সম্পাদক এসএম সিদ্দিক মারা যাওয়ার পর তার জায়গায় দায়িত্ব নেন মাওলানা আশহাদ।

সুপ্রিম কোর্টের রায়ের বিষয়ে তিনি বলেন, রায়ের প্রথম অংশের সাথে দ্বিতীয় অংশ সাংঘর্ষিক। এই বিষয়টিতে দৃষ্টিপাত করতেই আদালতের প্রতি আমাদের আবেদন থাকবে। আদালত বলেছে, মন্দির ধ্বংস করে বাবরি মসজিদ তৈরি করা হয়নি এবং ১৯৯২ সালের ৬ ডিসেম্বর মসজিদ ধ্বংসের কাজটিও ছিল বেআইনি। যদিও শেষ পর্যন্ত তারা জমিটি অন্য পক্ষকে দিয়েছে।


আরো সংবাদ

নৃশংসভাবে ২ মাসের কন্যা খুন করে মায়ের নিখুঁত অভিনয়, হতভম্ব পুলিশ (২০০৮৭)আফগানিস্তানে ৮৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত (১৪৩৯০)পরকীয়ার জেরে স্ত্রীকে কুপিয়ে হত্যার পর প্রেমিককে এলোপাথাড়ি কোপাল স্বামী (১১৯৩০)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৯৮২৪)২২ বছরের তরুণের প্রেমে হাবুডুবু ৬০ বছরের দাদির (৭৮২৩)সিরিয়ায় রুশ-মার্কিন সেনাদের মধ্যে সংঘর্ষ (৭৩০৯)বাগদাদের মার্কিন দূতাবাস লক্ষ্য করে রকেট হামলা (৭০৯৬)স্ত্রীর সহযোগিতায় কিশোরী শ্যালিকাকে লাগাতার ধর্ষণ (৭০৭০)শোনা গেল তিন হাজার বছর আগের মমির ‘কণ্ঠস্বর’ (৫৭২৩)নিজের সন্তানকে কেন এতো নৃশংসভাবে হত্যা করলেন মা? কী বলছেন বিশেষজ্ঞরা (৫৩৭১)