১৭ সেপ্টেম্বর ২০১৯

পরিবারের লোকেরাও ভোট দেয়নি, দুঃখে কাঁদলেন প্রার্থী

নিতু শত্তর্ণওয়ালা - ছবি : সংগৃহীত

পরিবারে ভোটারের সংখ্যা ৯, কিন্তু সব মিলিয়ে তিনি ভোট পেয়েছেন মাত্র ৫টি। এমন ঘটনা ভারতের সদ্য সমাপ্ত জাতীয় নির্বাচনের দুঃখ, অভিমান ও হতাশায় টিভি ক্যামেরার সামনে কেঁদেই ফেললেন পঞ্জাবের জলন্ধর আসনের স্বতন্ত্র প্রার্থী নিতু শত্তর্ণওয়ালা।

পঞ্জাবের সংবাদসংস্থা 'জগবাণী'-তে সাক্ষাৎতার দিতে গিয়ে লোকসভা নির্বাচনে পরাজয়ের কারণ হিসেবে ইভিএম কারচুপিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন নিতু; কিন্তু এরপরেই নিজের পরিবারের সদস্যদের বিশ্বাসঘাতকতার কথা বলে হতাশায় ভেঙে পড়েন এই প্রার্থী। তার দাবি, পরিবারে নয় জন ভোটার থাকা সত্ত্বেও তিনি স্রেফ পাঁচটি ভোট পেয়েছেন।

সংবাদসংস্থার ক্যামেরায় ধরা পড়া প্রার্থীর সেই আবেগমথিত ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ‘বৃহত্তম নির্বাচনী সংবাদ’ হিসেবে ভাইরাল হয়েছে। সাক্ষাৎকারে নিতুকে সঞ্চালক প্রশ্ন করেন, তিনি কি শুধু পাঁচটি ভোটই পেয়েছেন? জবাবে ভোটপ্রার্থী বলেন, 'স্যার, আমার পরিবারে ৯ জন ভোটার রয়েছেন; কিন্তু আমি মাত্র ৫টি ভোট পেয়েছি।'

এরপর প্রশ্ন করা হয়, তার পরিবার কি তাকে ভোট দেয়নি? উত্তরে নিতু বলেন ‘না স্যার, ভোটের বিষয়ে ওরা আমার প্রতি অসৎ আচরণ করেছেন।’ এই কথা বলতে বলতেই আচমকা কান্নায় ভেঙে পড়েন তিনি।

সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, আর কখনও তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। তার যুক্তি, ভোটে লড়তে গেলে যদি এই ফল হয়, তাহলে আর নির্বাচনী লড়াইয়ে অংশগ্রহণ করার মানে হয় না।


আরো সংবাদ

রোমের রাস্তায় কুড়িয়ে পাওয়া অর্থ ফেরত দিয়ে আলোচিত বাংলাদেশী তরুণ ফাঁসির রায় শুনে আসামি হাসে বাদি কাঁদে হাতিয়ায় ইলিশের জালে ২২ ভাসমান মহিষ রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫ পুলিশ সদস্য রিমান্ডে নবম ওয়েজবোর্ডে রোয়েদাদ সুবিধা সঙ্কুচিত করার প্রতিবাদ এমইউজে খুলনার নবম ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণায় প্রধানমন্ত্রীকে বিএফইউজের ধন্যবাদ ভিসির ছেলের ফোনালাপের রেকর্ড শুনলেই সবকিছু পরিষ্কার হয়ে যাবে : সাদ্দাম হোসেন জাফর উদ্দিন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ৪ সচিবকে সিনিয়র সচিব পদে পদোন্নতি কাফরুলে স্কুলভবন থেকে লাফিয়ে ছাত্রের আত্মহত্যার চেষ্টা টঙ্গীতে প্রধানমন্ত্রীর জন্মোৎসবের বিলবোর্ড অপসারণ নিয়ে তোলপাড়

সকল