০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ভারতের একমাত্র বিমানবাহী রণতরীতে বিধ্বংসী আগুন

- ছবি : সংগৃহীত

বৃহস্পতিবার ভারতের একমাত্র যুদ্ধবিমানবাহী জাহাজ আইএনএস বিক্রমাদিত্যে আগুন লেগে মৃত্যু হল এক নৌসেনা কর্মকর্তার। কর্ণাটকের কারওয়ারের কাছে বন্দরে ঢোকার ঠিক আগেই আগুন লাগে বিক্রমাদিত্যে। জাহাজের বড় রকম ক্ষয়ক্ষতি হয়নি কর্মীদের তৎপরতায়।

ভারতীয় নৌ বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, বিক্রমাদিত্যে আগুন লেগে যাওয়ার পর লেফটেন্যান্ট কম্যান্ডার ডি এস চৌহান নিজেই দায়িত্ব নিয়ে সেই আগুন নেভানোর চেষ্টা করেন। তার চেষ্টাতেই নিয়ন্ত্রণে আসে আগুন। কিন্তু আগুনের ধোঁয়াতেই অসুস্থ হয়ে পড়ে কম্যান্ডার চৌহান। শ্বাসকষ্ট শুরু হয় তার। অজ্ঞান হয়ে যান তিনি। হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করা হয় তাকে।

আগুনের উৎস কী, তা খুঁজে দেখার জন্য তদন্ত শুরু করেছেন নৌসেনার কর্মকর্তারা। তদন্তকারী দল গঠিত হয়েছে ইতোমধ্যে। তবে জাহাজে থাকা কর্মকর্তা এবং কর্মীদের তৎপরতায় এ যাত্রায় জাহাজের পুরো অংশে আগুন ছড়িয়ে পড়েনি।


আরো সংবাদ



premium cement
ব্রাজিলে ভয়াবহ বন্যা, নিরাপদ স্থানে সরানো হয়েছে ৭০ হাজার লোক ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ চলছে সুন্দরবনে আগুন : নেভানোর চেষ্টা চলছে, তবে সময় লাগবে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশী আহত মধুখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকচালক নিহত, আহত হেলপার বরিশালে নথুল্লাবাদ টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ নয়া দিগন্তের শৈলকুপা সংবাদাতার ওপর দুর্বৃত্তদের হামলা ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯

সকল