২১ সেপ্টেম্বর ২০১৯

স্বাদ নিন মাছের

রান্না বান্না
-

বাতাসি মাছের চচ্চড়ি

উপকরণ : বাতাসি মাছ ৫০০ গ্রাম, তেল পরিমাণ মতো, পেঁয়াজ কুচি আধা কাপ, হলুদ গুঁড়া ১ চা চামচ, মরিচ গুঁড়া ১ চা চামচ, লবণ পরিমাণ মতো, কাঁচামরিচ ৪-৫টি, ধনেপাতা কুচি ২ টেবিল চামচ।
প্রণালী : মাছ ভালো করে ধুয়ে পরিষ্কার করে রাখুন। কড়াইয়ে তেল ঢালুন। এতে মাছ নিন। ধনে পাতা ও কাঁচামরিচ ছাড়া বাকি সব উপকরণ ঢেলে হাত দিয়ে মেখে ১০ মিনিট রেখে দিন। মাখানো মাছে অল্প পানি দিয়ে চুলায় দিন। ঢেকে ৭-৮ মিনিট রান্না করুন। ঝোল ঘন হলে ধনেপাতা কুচি ও কাঁচা মরিচ ফালি দিয়ে পাঁচ মিনিট রেখে নামিয়ে নিন।

মাছের কাবাব

উপকরণ : বড় মাছে পিস ৫-৬টি, আদা রসুন বাটা ২ চা চামচ, পেঁয়াজ বাটা ১ টেবিল চামচ, জিরা বাটা ১ চা চামচ, কাঁচা মরিচ বাটা আধা চা চামচ, গরম মশলা গুঁড়া ১ চা চামচ, ডিম ২টা, তেল ভাজার জন্য।
প্রণালী : মাছ টুকরো করে কেটে সিদ্ধ করে কাঁটা বেছে নিন। মাছের সাথে তেল ছাড়া বাকি সব উপকরণ একসাথে চটকে নিন। গোল চ্যাপ্টা করে কাবাব বানিয়ে নিন। ডুবো তেলে বাদামি করে ভেজে তুলে নিন।

 


আরো সংবাদ

অকালে চুল পেকে যাওয়া ঠেকাতে খাবার তালিকায় রাখুন এই খাবার পেঁয়াজের ঝাঁজে অস্থির ক্রেতা, নতুন করে বেড়েছে ডিম-মুরগির দাম হাতিরঝিলে ভেসে উঠলো লাশ, পরিচয় খুঁজছে পুলিশ অপরিকল্পিত নির্মাণাধীন ভবন থেকে বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ হয়ে শিশুর মৃত্যু ১৩০’র বেশি দেশ ভ্রমণ করেছেন যে অন্ধ পর্যটক মায়ের কাছ থেকে টাকা আদায়ে চাচা-বন্ধুদের সাথে মিলে ৫ম শ্রেণীর ছাত্রের অপহরণ নাটক ধানমন্ডি ক্লাবের বার সিলগালা কাশ্মির ইস্যুতে ট্রাম্প- ইমরান বৈঠক সোমবার কারাগারে দুঃসহ পরিবেশে কাশ্মিরি বন্দীরা যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীর শরীরে এসিড নিক্ষেপ চট্টগ্রামে হ্যাং আউটে পুলিশের অভিযান, মালিকপুত্রসহ আটক ২

সকল