২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইভিএম হলো নীরবে ভোট চুরির ডিজিটাল প্রকল্প : দুলু

ইভিএম হলো নীরবে ভোট চুরির ডিজিটাল প্রকল্প : দুলু - নয়া দিগন্ত

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার বলেছেন, ‘আওয়ামী লীগকে জাতীয় নির্বাচন, সিটি নির্বাচনসহ সকল নির্বাচনে জেতানোর দায়িত্ব নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এবার ভোট চুরির নতুন অধ্যায় হচ্ছে ইভিএম। ইভিএমের মাধ্যমে ভোট চুরির যে প্রক্রিয়া সেটা হলো একেবারে স্বয়ংক্রিয়ভাবে নীরবে নিঃশব্দে ভোট চুরির ডিজিটাল একটি প্রকল্প ছাড়া কিছুই নয়।

নির্বাচনের ফলাফল কী হবে সেটা নির্ভর করবে ইভিএমের প্রোগ্রামারের উপর। যার প্রমাণ, চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে মাত্র ৫ শতাংশ ভোট পরেছে কিন্তু দেখানো হয়েছে ২২ শতাংশ । সিইসি নির্বাচনের নামে তামাশার আয়োজনে জাতি লজ্জিত ও হতাশ। দেশের নির্বাচন ব্যবস্থায় এমনিতেই ভোটারদের আস্থা নেই। এই নির্বাচনের মাধ্যমে নির্বাচন কমিশন যে সরকারি প্রতিষ্ঠানে পরিণত হয়েছে তা প্রমাণিত। তাই নতুন নিবার্চন কমিশন গঠন করে অবাধ ও সুষ্ঠু জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে ।

তিনি বুধবার সকালে শহরের আলাইপুরে জেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত নবগঠিত নাটোর পৌর বিএনপির আহ্বায়ক কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। নাটোর পৌর বিএনপির আহ্বায়ক সাবেক মেয়র শেখ এমদাদুল হক আল-মামুনের সভাপতিত্বে এবং সদস্য সচিব জিল্লুর রহমান বাবুল চৌধুরীর পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন, নাটোর জেলা বিএনপির আহ্বায়ক আমিনুল হক, সদস্য সচিব রহিম নেওয়াজ, বিএনপি নেতা শহিদুল ইসলাম বাচ্চু ।

দুলু বলেন, ‘প্রধানমন্ত্রী একদিকে গণতন্ত্রের কথা বলেন অন্যদিকে আইন-আদালত-প্রশাসনসহ সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে করায়ত্ত করে ফেলেছেন। সরকারের মদদে খালেদা জিয়ার গুরতর অসুস্থতা গোপন করা হচ্ছে। সরকারের অত্যাচারে বিরোধী দলের নিশ্চিন্তে বসে থাকার সুযোগ নেই। তিনি অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমানের ‘মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবী জানান।


আরো সংবাদ



premium cement