২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ট্রেনে সন্তান প্রসব : ৯৯৯-এ ফোন করে রক্ষা প্রসূতি ও নবজাতক

৯৯৯-এ ফোন করে রক্ষা পেলেন নবজাতকসহ মা - ছবি : নয়া দিগন্ত

জাতীয় জরুরি সহায়তা নম্বর ৯৯৯-এ ফোন করে অসুস্থ প্রসূতি নবিয়া খাতুনকে (২৮) উদ্ধার করে হাসপাতালে ভর্তি করার পর এখন সুস্থ রয়েছেন। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকরা বলছেন, নিবিড় পরিচর্যা চলছে। তবে ছাড়পত্র দেয়ার বিষয়ে সিদ্ধান্ত এখনো হয়নি।

বগুড়া ফায়ার সার্ভিস ও বগুড়া রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তেঁতুলিয়া গ্রামের মো: ছকমল ও তার সন্তানসম্ভবা স্ত্রী নবিয়া খাতুন (২৮) ঢাকা থেকে ট্রেনযোগে বাড়ি ফিরছিলেন। ফেরার সময় বগুড়া রেলওয়ে এলাকায় ট্রেনের মধ্যে সন্তান প্রসব করেন নবিয়া।

সোমবার সকাল সাড়ে ৭টায় ট্রেনের যাত্রীরা অসুস্থ দেখে প্রসুতি নবিয়া, তার স্বামী ছকমল ও নবজাতককে হাসপাতালে চিকিৎসার জন্য বগুড়া রেলওয়ে স্টেশনে নামিয়ে দেন। প্রসূতি অসুস্থ হওয়ায় পুত্র সন্তান কোলে নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন ছকমল। এসময় সাগর মাহমুদ নামে এক ব্যক্তি জাতীয় সেবা ৯৯৯-এ ফোন করে ঘটনাটি বলেন। খবর পেয়ে দ্রুত সেবা প্রদান করতে ৯৯৯ থেকে বগুড়া ফায়ার সার্ভিস স্টেশনে ফোন দেয়া হয়। ফোন পেয়ে অতিদ্রুত বগুড়া ফায়ার সার্ভিস কর্মীরা অসুস্থ মা ও পুত্রসন্তানকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের গাইনি বিভাগে ভর্তি করেন।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা: আব্দুল ওয়াদুদ জানান, বগুড়ার কাছাকাছি চলন্ত ট্রেনে নবিয়া পুত্রসন্তান প্রসব করেন। এখন নবজাতক পুত্র ও মা দুজনই সুস্থ আছেন। প্রসূতি ও নবজাতকের নিবিড় পরিচর্যা চলছে। ছাড়পত্র দেয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়নি।

মো: ছকমল জানান, ট্রেনের মধ্যে স্ত্রীর প্রসব বেদনা উঠলে তিনি দিশেহারা হয়ে যান। এরপর খুব দ্রুত ফায়ার সার্ভিসের কর্মীরা তার সন্তান ও স্ত্রীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে দেয়। তারা দুজনই এখন সুস্থ রয়েছে।

বগুড়া ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার তাপস কুমার জানান, ৯৯৯ থেকে ফোন করে বিষয়টি জানানো হয়। এরপরই কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে অসুস্থ প্রসূতি ও তার সন্তানকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।


আরো সংবাদ



premium cement
যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন

সকল