১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

রাজশাহীতে আ’লীগের দুই গ্রুপে সংঘর্ষ : নিহত ১, আহত ৫

-

রাজশাহীতে আধিপত্য বিস্তার ও রেলওয়ের টেন্ডার নিয়ন্ত্রণ নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার দুপুরে রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলীর দফতর সংলগ্ন রাস্তার পাশে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে আ’লীগের এক কর্মী নিহত ও অন্তত পাঁচজন আহত হয়েছেন। নিহত ব্যক্তি হলেন- আ’লীগ কর্মী সানোয়ার হোসেন রাসেল। তিনি নগরীর বোয়ালিয়া থানা (পূর্ব) আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন রাজার ছোট ভাই।

এ ঘটনায় উভয়পক্ষই পরষ্পরকে দোষারোপ করেছে। এ ঘটনায় বিবদমান দুটি গ্রুপের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে। আহতদের মধ্যে তিনজনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। তারা হলেন- নগরীর বোয়ালিয়া থানা (পূর্ব) আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন রাজা, তার ছোট ভাই সানোয়ার হোসেন রাসেল এবং আওয়ামী লীগ কর্মী সোনা।
প্রতিপক্ষের ছুরির আঘাতে তারা জখম হয়েছেন। এদের মধ্যে রাজার পেটে গুরুতর জখম হয়েছে। পরে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা প্রায় সাড়ে ৬টার দিকে আহত সানোয়ার হোসেন রাসেল মারা যান।

স্থানীয়রা জানান, রেলওয়ের টেন্ডার নিয়ন্ত্রণ ও আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন রাজা ও মহানগর সৈনিক লীগের সাধারণ সম্পাদক সুজন আলীর মধ্যে দ্ব›দ্ব চলে আসছিল। এরই জের ধরে বুধবার দুপুরে পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলীর দফতর সংলগ্ন রাস্তার পাশে তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়।

একপর্যায়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে উভয় গ্রæপের অন্তত ছয়জন আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় আহত সানোয়ার হোসেন রাসেল নামে এক আ’লীগ কর্মীর মৃত্যু হয়।

মহানগর সৈনিক লীগের সাধারণ সম্পাদক সুজন আলী নগরীর ২১ নং ওয়ার্ড কাউন্সিলর নিজাম উল আযীমের সমর্থক বলে সূত্র জানিয়েছে।

পুলিশ জানায়, সংঘর্ষের পর স্থানীয়রা আহতদের উদ্ধার করে রামেক হাসপাতালে পাঠিয়েছেন। আর পুলিশ ঘটনাস্থল থেকে একটি রক্তমাখা ছুরি উদ্ধার করেছে।

নগরীর চন্দ্রিমা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. গোলাম মোস্তফা জানান, এ ঘটনায় এখনো কোনো পক্ষই থানায় অভিযোগ দায়ের করেনি। তারা হাসপাতালে ব্যস্ত। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি। 


আরো সংবাদ



premium cement