২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
বগুড়া বার সমিতির নির্বাচন

ঐক্যফ্রন্টের বিপুল জয়, মহাজোটের শোচনীয় পরাজয়

নব-নির্বাচিত সভাপতি-সম্পাদকের সাথে ভিপি সাইফুল - ছবি : সংগ্রহ

বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতির বার্র্ষিক নির্বাচনে মহাজোট মনোনীত প্যানেলকে শোচনীয়ভাবে পরাজিত করে পুনরায় বিএনপি -জামায়াত সমর্থিত প্যানেল নিরঙ্কুশ জয়লাভ করেছে। বিএনপি-জামায়াত-সমর্থিত আতাউর–সাইফুল প্যানেল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩ পদের মধ্যে ১০টিতে জয়ী হয়েছে। অপরদিকে শুক্রবার অনুষ্ঠিত এই নির্বাচনে মহাজোট মনোনীত আল মাহমুদ -নবাব প্যানেল একটি সহসভাপতি ও দুটি সদস্য পদে জয় পেয়েছে।

জাতীয় আইনজীবি ঐক্যফ্রন্ট মনোনীত নব নির্বাচিত সভাপতি আতাউর রহমান পেয়েছেন ৩১৬ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দি আল মাহমুদ পেয়েছেন ২৬৯ ভোট। সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত বর্তমান সাধারণ সম্পাদক এ কে এম সাইফুল ইসলাম পেয়েছেন ৩৩৮ ভোট। তার নিকটতম একমাত্র প্রতিদ্বন্দ্বী জাকির হোসেন নবাব পেয়েছেন ২৪৭ ভোট।

জাতীয় আইনজীবি ঐক্যফ্রন্ট মনোনীত প্যানেলের নির্বাচিত অন্য ৮ কর্মকর্তা হলেন সহসভাপতি মাসফিকুর রহমান তালুকদার (রুবেল), যুগ্ম সম্পাদক জাকারিয়া সুলতান (সুজন) ও এসএম নূরুজ্জামান (মেহবুব) লাইব্রেরী ও সমাজ কল্যাণ সম্পাদক আসিফ ইমরান (জিসান), ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আমিনুর ইসলাম (শাহীন) , কার্যনির্বাহী সদস্য রবিউল ইসলাম বিপুল, জহরুল ইসলাম জিয়া ও আবু বকর সিদ্দিক ।

অপরদিকে মহাজোট মনোনীত প্যানেলের বিজয়ীরা হলেন সহসভাপতি মোঃ রহমতুল্লাহ , সদস্য পদে শাহাবুল ইসলাম ও সিদ্দিকা সুলতানা শুক্রবার রাত সাড়ে ৯টায় ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট বিনয় কুমার ঘোষ রজত। এর আগে সকাল ৭টা থেকে বেলা ১টা পর্যন্ত বার সমিতির গওহর আলী ভবনে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ করা হয়। এতে মোট ৬২১ জন ভোটারের মধ্যে ভোট দেন ৬০৭ জন।

পুনঃনির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ কে এম সাইফুল ইসলাম তার প্রতিক্রিয়া জানিয়ে বলেন, এ বিজয় বেগম খালেদা জিয়া ও তারেক রহমানসহ বগুড়াবাসীর। এর মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠার আন্দোলন আরো বেগবান হবে । তিনি ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানান তাকে নির্বাচিত করার জন্য।

 


আরো সংবাদ



premium cement
দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত

সকল