২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

যমুনায় পানি বৃদ্ধি

-

উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে যমুনা নদীর পানি বিপদসীমার নীচে থাকলেও বগুড়ার সারিয়াকান্দি উপজেলার নিম্নাঞ্চলের ১৫হাজার মানুষ এখনো পানি বন্দি। এতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর পাঠদান ব্যাহত হচ্ছে। অপর দিকে ফসলি জমি তলিয়ে যাওয়ায় কৃষকরা ক্ষতির মুখে।
মরিচের জন্য বিখ্যাত বগুড়ার সারিয়াকান্দির চর অঞ্চল। এবার ছয় শত ১৫ হেক্টর জমিতে আগাম চাষ করা হয়েছিল হাইব্রিড মরিচ, সিটা মরিচসহ রোপা আমন ধানের বীজতলা। কিন্তু যমুনার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় তলিয়ে গেছে ফসলী জমি। জমির ফসল ক্ষতি হওয়ায় চর অঞ্চলের কৃষকরা এখন দিশেহারা। এদিকে ভিটা বাড়িসহ স্কুলের ক্লাস রুমে পানি ঢুকে পড়ায় বন্ধ হয়ে গেছে উপজেলার ১৩টি শিক্ষা প্রতিষ্ঠান। চারদিকে পানি থাকায় স্কুলের ছাত্র-ছাত্রীরা স্কুলে যেতে পারছে না বলে জানালেন অভিভাবকরা।


আরো সংবাদ



premium cement
থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা

সকল