২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সিংড়ায় টানা ১৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ

-

বিদ্যুৎ লাইন উন্নয়নের নামে নাটোরের সিংড়ায় এক টানা ১৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ এবং পরবর্তী ১৬ ঘন্টা লো-ভোল্টেজ আর বিদ্যুতে লুকোচুরিতে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। রোববার সকাল ৭টা থেকে টানা সোমবার বিকেল ৩টা এরিপোর্ট লেখা পর্যন্ত বিদ্যুতের এই অবস্থা দেখা যায়। টানা বিদ্যুৎ সরবরাহ বন্ধ আর লো-ভোল্টেজ এর কারণে একদিকে যেমন ব্যবস্থা বাণিজ্যে নেমে এসেছে স্থবিরতা অন্যদিকে সিংড়া পৌরসভার সাপ্লাই পানি সরবরাহ করতে না পারায় বাসা-বাড়িতে দেখা দিয়েছে বিশুদ্ধ পানির সংকট।
সূত্রে জানা যায়, সিংড়া পৌরসভায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ ও লাইন উন্নয়নের নামে প্রায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখছে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিংড়া জোনাল অফিস। এতে প্রচন্ড তাপদাহ ও ভ্যাপসা গরমে পৌরবাসীর জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। দেখা দিয়েছে ব্যবস্থা বাণিজ্যে মন্দাভাব। সর্বশেষ রোববার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত একটানা ১৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ও পরবর্তী একটানা ১৬ ঘন্টা লো-ভোল্টেজ আর বিদ্যুতে লুকোচুরিতে জনদূর্ভোগ সৃষ্টি হয়েছে। বিশেষ করে বিদ্যুতের সমস্যার কারণে পৌরসভার পানি সরবরাহ বন্ধ থাকায় গৃহিনীরা রান্না নিয়ে পড়েছে বিপাকে।
পৌর শহরের বাসিন্দা আলহাজ্ব শামসুল আলম বলেন, বিদ্যুৎ অনেক কষ্ট দিচ্ছে, কষ্ট পাচ্ছি বাবা। প্রায় বিদ্যুৎ থাকে না। বিদ্যুতের জন্য জন দুর্ভোগ সৃষ্টি হয়েছে।
সিংড়া বাজারের কম্পিটার ব্যবসায়ী আখতারুজ্জামান ও সুকেশ বলেন, বিদ্যুতের লুকোচুরিতে তাদের ব্যবস্থায় মন্দাভাব দেখা দিয়েছে। সিংড়া পল্লী বিদ্যুতের অভিযোগ কেন্দ্র ও ডিজিএম এর মোবাইল নম্বর প্রায় বন্ধ থাকে। কখন যে বিদ্যুৎ পাওয়া যাবে কেউ বলতে পারে না। এভাবে কি ব্যবস্থা করা যায়?
সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন, রোববার সারা দিন বিদ্যুৎ সরবরাহ না থাকায় এবং আজ সোমবার লো-ভোল্টেজ এর কারণে পৌরসভায় পানি সরবরাহ করা সম্ভব হয়নি। এটা পল্লী বিদ্যুতের সমস্যার জন্য আমরা পানি সরবরাহ করতে পারছি না। আশা করছি আজকের মধ্যেই এই সমস্যার সমাধান হবে।
সিংড়া পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার (ভারপ্রাপ্ত) মিজানুর রহমান বলেন, সিংড়া উপজেলায় গড়ে প্রতিদিন বিদ্যুতের চাহিদা প্রায় ১৬মেগাওয়াট। বিদ্যুতের তাদের কোন ঘাতনি নেই। তবে বিদ্যুত লাইনের উন্নয়নের কাজের জন্য মাঝে মধ্যে একদিন করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হচ্ছে। আর গতকাল রোববার সারাদিন সিংড়া সাবষ্ট্রেশনে কাজ করার জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। পরে আর সেটা চালু করা সম্ভব হয়নি। তাই অন্য সাবষ্ট্রেশন থেকে বিদ্যুৎ সরবরাহ করে পৌরসভাবাসীকে বিদ্যুত দেয়ার চেষ্টা করছি। আশা করছি দ্রুতই সমস্যার সমাধান হবে।


আরো সংবাদ



premium cement